মুরগিটিকে ঘিরে ধরেছে লাল, সবুজ এবং কালো রংয়ের তিনটি বিরল প্রজাতির বি-ষা-ক্ত কো-বরা! ঘটলো চরম বিপত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-কখনো কখনো এমন কিছু ধরনের ঘটনা সোশ্যাল মিডিয়াতে ফুটে ওঠে যা সত্যিই অবাক করে তোলে আমাদেরকে । আমরা হয়তো ভাবি যে যারা শ-ক্তি-শা-লী তারা হয়তো যুদ্ধে সবসময় জিতে যেতে পারে । কিন্তু এই ঘটনা বারবার ভুল প্রমাণিত হয়েছে এর আগে । সম্প্রতি আজকে যে ঘটনা সম্পর্কে আপনাদেরকে বলতে চলেছি সেই ঘটনাটি সেই চিত্র তুলে ধরে বারবার এবং তার সাথে সাথে এমনটা প্রমাণ করছে যে শক্তি সবসময় বিজয়ী হতে সাহায্য করে না। কখনও কখনও বুদ্ধি ও কাজে লাগাতে হয়

সবচেয়ে পৃথিবীর এমন এক সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে ভ-য় পায় । একটা কো-ব-রা সাপের বিষে মাত্র ১৫ মিনিটে একটি মানুষ মারা যেতে পারন তার পাশাপাশি আপনি জানলে অবাক হবেন যে একটি কোব-রা সাপ সর্বোচ্চ সাত ফুট পর্যন্ত বি-ষ ছিটিয়ে শ-ত্রু-কে আ-ক্র-মণ করতে পারে । যদিও বি-ষ ছিটিয়ে তেমনভাবে প্রাণ নেওয়া সম্ভব হয় না । কিন্তু তবুও আত্মরক্ষার জন্য এরা মনটা করে থাকে । সম্প্রতি যে ঘটনা সম্পর্কে আপনাদেরকে বিবরণ দিতে চলেছি সেই ঘটনাটি কিছুটা সেরকমই । তবে এক্ষেত্রে সাপ পরাজিত হয়েছে সামান্য একটা মুরগির কাছে। একদম ঠিক শুনেছেন ।

একটি মুরগির বাসা তে ঢুকে যায় একটি নয় বরং তিনটি বিষা-ক্ত কো-ব-রা সাপ । মুরগিটি তার ছানাগুলোকে নিয়ে খেলা করছিল সেই বাসাতে । কিন্তু সাপ প্রবেশ করাতে সেই মুরগিটি সে বিষাক্ত তিনটি সাপের সামনে রুখে দাঁড়ায় । এটাই হয়তো মাতৃত্বের পরিচয় । ভিডিওটি দেখলে বুঝতে পারবেন যে কিভাবে মুরগি তিনটি সাপকে নিজের প্রাণ বিপন্ন রেখেও আ-ক্র-ম-ণ করে চলেছে প্রতিনিয়ত । যার ফলে সাপগুলি পিছু পা হাটতে বাধ্য হয় ।এই ঘটনা অত্যন্ত মাথাচাড়া দিয়ে উঠেছে সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে । মন ছুঁয়েছে দর্শকদেরকে । তার পাশাপাশি নতুনভাবে অনুপ্রেরণা জাগে অনেক কিছু ক্ষেত্রে ।

Back to top button