মাসে মাত্র ৫০০ টাকা করে জমালেই হয়ে যেতে পারেন কোটি টাকার মালিক! জেনে নিন খুঁটিনাটি।

নিজস্ব প্রতিবেদন :- আমরা প্রত্যেকেই সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষ। যারা ছেঁড়া কাঁথায় শুয়ে লাখ টাকার স্বপ্ন দেখতে ভালবাসি। কিন্তু কিভাবে সেই স্বপ্নকে পূরণ করব তার উপায় বা পথ আমাদের কারোর জানা নেই । যার ফলে একটা সময় পর সেই স্বপ্ন বিলীন হয়ে যায় । আর তেমনভাবে নতুন করে স্বপ্ন দেখার সাহস আমরা খুঁজে পাই না ।

কিন্তু আমাদের আশেপাশে এমন অনেক জিনিস রয়েছে যেখানে আপনি খুব অল্প টাকা বিনিয়োগ করে লাখ নয় বরং কোটি টাকা উপার্জন করতে পারবেন রিটারমেন্ট এর সময় । কিভাবে আসুন দেখেনি। দেখুন সরকারি যে স্কিমগুলি রয়েছে বা এমআইএস রয়েছে সেগুলোর মাধ্যমে মাসে ৫০০ টাকা করে জমা করে আপনি কোটিপতি হতে পারবেন না সহজে । এর জন্য আপনাকে আলাদা কোনো পন্থা অবলম্বন করতে হবে ।

প্রথমত আপনি একটা মোটা পরিমাণ অংকের টাকা নিয়ে কোন একটি ব্যবসার শেয়ার কিনতে পারেন । যদি আপনার বাজারে শেয়ার বুঝতে অসুবিধা হয় তাহলে আপনি মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পারেন । আমাদের বাজারে এমন প্রচুর মিউচুয়াল ফান্ড রয়েছে কিন্তু আপনার ক্ষেত্রে যে মিউচুয়াল ফান্ড বিশ্বস্ত মনে হবে আপনি একমাত্র সেই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করবেন অন্য কোথাও করবেন না।

সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও প্রকাশিত হয়েছে । যেখানে খুব সুন্দর পাবে এবং সহজভাবে ক্যালকুলেশনে মাধ্যমে জানানো হয়েছে যে ৫০০ টাকা করে যদি কুড়ি বছর বয়স থেকে জমাতে শুরু করেন আপনি তাহলে রিটারমেন্ট এরপর আপনি এক কোটি নয় বরং কয়েক কোটি টাকার মালিক হতে পারেন ।

সেই ভিডিওর মাধ্যমে এমনটা বলা হয়েছে যে প্রাথমিকভাবে আমরা ৫০০ টাকা করে শুরু করছি এবং লক্ষ্য রাখছে যেন প্রতিবছর মাসে অন্তত হাজার টাকা করে বৃদ্ধি ঘটাতে পারে এই বিনিয়োগের । তবে কিন্তু এমনটা সম্ভব হবে । সম্পূর্ণ ভিডিওটি দেখলে আপনি বিস্তারিতভাবে সহজেই বুঝে যাবেন কীভাবে মনটা সম্ভব ভিডিওটি দেখার অনুরোধ রইলো ।

Back to top button