দারুন সুখবর! দাম কমলো পেট্রোল-ডিজেলের! রইল বিভিন্ন রাজ্যে পেট্রো-পণ্যের দামের লিস্ট!

নিজস্ব প্রতিবেদন:- মানুষের অবস্থা এই সময়ে রীতিমতো নাজেহাল। যাঁতাকলে মধ্যে রয়েছে সাধারণ মধ্যবিত্ত পরিবারে মানুষেরা। একদিকে নিত্যপ্রয়োজনীয় জিনিসের দাম আকাশছোঁয়া। অপরদিকে পেট্রোল এবং ডিজেলের দাম প্রতিনিয়ত বেড়েই চলেছে। শুধুমাত্র তাই নয় তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে রান্নার গ্যাসের দাম । আমরা জেনেছি যে প্রতিনিয়ত সেপ্টেম্বর মাসের শুরুতে বাড়ানো হয়েছে রান্নার গ্যাসের দাম ।

তবে এবার কিছুটা হলেও কমলো পেট্রোল ও ডিজেলের দাম ।একদম ঠিক শুনেছেন সম্প্রতি পেট্রোল এবং ডিজেলের দাম প্রতি লিটার ১৫ পয়সা করে কমানো হয়েছে এর আগেও একবার ১৫ পয়সা কামানো হয়েছিল। পেট্রোল এবং ডিজেলের দাম বাড়ছে তাতে রীতিমতন অস্বস্তি যে বেড়ে চলেছে সে কথা নতুন করে বলার আর কোন অপেক্ষা রাখেনা । ক্ষোভে ফুঁসছে রীতিমতো মানুষ ।

এমন অনেক শহর রয়েছে এমন অনেক রাজ্য রয়েছে যেখানে পেট্রোলের দাম সেঞ্চুরি পার করেছে । এর মধ্যে যেমন রয়েছে জম্মু কাশ্মীর লাদাখ ঠিক তেমনি রয়েছে ব্যাঙ্গালোর কর্ণাটক কলকাতা সহ একাধিক জায়গা ।আপনি কিভাবে জানবেন যে আপনার আশেপাশে এলাকাতে পেট্রোলের দাম এই মুহূর্তে কত তা জানাবো আজকের এই প্রতিবেদনে ।

নয়াদিল্লি- পেট্রোল ১০১.৪৯ টাকা, ডিজেল ৮৮.৯২ টাকা ।

মুম্বই- পেট্রোল ১০৭.৫২ টাকা, ডিজেল ৯৬.৪৮ টাকা ।

চেন্নাই- পেট্রোল ৯৯.২০ টাকা, ডিজেল ৯৩.৫২ টাকা ।

কলকাতা- পেট্রোল ১০১.৮২ টাকা, ডিজেল ৯১.৯৮ টাকা

।নয়ডা- পেট্রোল ৯৮.৭৯ টাকা, ডিজেল ৮৯.৪৯ টাকা ।

জয়পুর- পেট্রোল ১০৮.৪২ টাকা, ডিজেল ৯৮.০৬ টাকা ।

ভোপাল – পেট্রোল ১০৯.৯১ টাকা, ডিজেল ৯৭.৯২ টাকা ।

এবার প্রশ্ন আছে আপনি কিভাবে জানবেন যে এই মুহূর্তে কত চলছে পেট্রোল এবং ডিজেলের দাম তার জন্য অতি অবশ্যই প্রথমে ম্যাসেজে  RSP<স্পেস> পেট্রোল পাম্প ডিলারের কোড লিখে 92249 92249 নম্বরে এসএমএস পাঠিয়ে দিতে হবে । তাহলেই পেট্রোল ও ডিজেলের দাম জানতে পারবেন ৷

Back to top button