শুধুমাত্র বড়শি এবং জলের বোতল ব্যবহার করে নদী থেকে দুর্দান্ত কায়দায় মাছ ধরছেন বালক! নেট দুনিয়ায় দারুণ ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান যুগে জীবনের প্রতিটা মুহুর্তে আমার নতুন কিছু ধরনের শিক্ষা গ্রহণ করতে পারছি ঘটনাটা কি থাকতে পারছি এই সোশ্যাল মিডিয়ার জন্য । তাই প্রতিমুহূর্তে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হয়ে উঠছে আমাদের কাছে। অবশ্য জনপ্রিয় হয়ে হওয়ার পিছনে এর অবদান রয়েছে অনেকটাই দেশ কেন পৃথিবীর সমস্ত জায়গার কথা মুহুর্তের মধ্যে আমরা জানতে পারি এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তাই সোশ্যাল মিডিয়া জনপ্রিয় হয়ে উঠবে মনটা খুব স্বাভাবিক ।

এর পাশাপাশি আমরা এটাও জানি যে বাঙালি থাকে মাছে-ভাতে । এটি কথাতেই আছে অর্থাৎ বাঙালিরা মাছ ভাত খেতে অত্যন্ত বেশি পছন্দ করেন । তাই তো যদি আপনি কোন একটি বাঙালি অধ্যুষিত গ্রামে যান তাহলে দেখবেন যে সেখানে প্রায় অধিক বাড়িতেই পুকুরে মাছ চাষ হয়ে থাকে এবং প্রতিনিয়ত তারা মাছ চাষের সাথে অভ্যস্ত হয়ে ওঠে । রোজকার জীবনের সাধারন ঘটনা গুলি সাথে মিলিয়ে যায় সে ঘটনাটি । যা আপনাকে অবাক করে তুলবে ।

বর্তমানের এই সোশ্যাল মিডিয়ার যুগে প্রতিভাকে সবার সামনে তুলে ধরা হয় এমনটা আমরা প্রত্যেকে জানি । তবে শুধুমাত্র নাচ বা গান উঠে আসে এমন কিন্তু নয় ।তার পাশাপাশি মাছ ধরা, জাল ফেলা ইত্যাদি ঘটনাগুলো মাঝেমধ্যে উঠে আসে খবরের শিরোনামে । ঠিক তেমনি এবার খবরের শিরোনামে একটি ছেলে । গ্রামে চিত্রটা শহরের চিত্র তুলনায় অনেক খানি আলাদা হয়। সবুজে ঘেরা থাকে গ্রাম । সেখানে দূষণ থাকেনা ।

থাকেনা যান্ত্রিক কোলাহল বা কংক্রিটের মাঝে মানুষের জীবন একঘেয়েমি হয়ে ওঠে না । সে গ্রামের চিত্র তে যদি আপনারা একটু লক্ষ্য রাখেন তাহলে দেখবেন যে অভিনব পদ্ধতিতে মাছ ধরা হয়ে থাকে । আর সেই চিত্র ফুটে উঠল এই ভিডিওর মাধ্যমে । সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে ইউটিউবে সেখানে দেখা যাচ্ছে যে এক বাচ্চা ছেলে অভিনব পদ্ধতিতে মাছ ধরছে একটি জলাশয় থেকে প্রথমে সে কিছু জলের খালি বোতল নিয়েছে

এবং সেই বোতলের অগ্রপ্রান্ত দড়ির সাহায্যে আটকে দিয়েছে একটি ধারালো হূক । তারপর তার মধ্যে কিছু মাংস আটকে ফেলে দিয়েছে জলের উপরে । যার ফলে কিভাবে বোতলের অংশটি জলের উপর ভাসমান থাকবে এবং নিচে মাংসের দলা জলের তলায় চলে যাবে এর ফলে মাছ গু-লি যখন সে মাংস খেতে যাবে তখনই তার গলায় সেই বড়শি আটকে যাবে । ঠিক এভাবেই সেই যুবক ধরে ফেলেছে অনেকগু-লি মাছ । তার অভিনব এই রণকৌশল ভাইরাল হয়েছে নেট দুনিয়াতে।

Back to top button