80 কিলোমিটার পথ চলবে মাত্র 5 টাকা খরচে! জেনে নিন নতুন লঞ্চ হওয়া ইলেকট্রিক স্কুটারের সম্বন্ধে! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে প্রত্যেক বাড়িতে একটি যানবাহনের অত্যধিক প্রয়োজন হয়ে পড়েছে। কারণ এই যানবাহনের সাহায্যে খুব সহজেই কম দূরত্ব অতিক্রম করার পাশাপাশি নানান ধরনের সুবিধা লাভ করা যায়। কিন্তু প্রতিনিয়ত অতিরিক্ত যানবাহনের ব্যবহারের কারণে মা-রাত্মক পরিমাণের পরিবেশ দূষণ সৃষ্টি হচ্ছে। যানবাহন থেকে নির্গত ধোঁয়া পরিবেশে মিশে গিয়ে নানান ধরনের ক্ষ-তিকারক রো-গব্যা-ধি সৃষ্টি করে।

যার ফলস্বরূপ মানুষের জীবন সমস্যার মুখোমুখি হয়। তবে আধুনিক যুগের উন্নতির সাথে সাথে এই সমস্যা অনেকটা সমাধান করে ফেলেছে মানুষ। বর্তমানে ইলেকট্রিক স্কুটার গু-লি খুব সহজেই এই পরিবেশ দূষণ নিয়ন্ত্রণ করতে পারছে।যার ফলস্বরুপ দূষণের মাত্রা প্রায় কয়েকগুণ কমে গিয়েছে। যদিও এর ব্যবহারকারীর সংখ্যা পেট্রোল বা ডিজেল চালিত যানবাহন এর থেকে অনেকটাই কম।

তবুও এর গুরুত্ব বুঝতে পারলে ভবিষ্যতে ইলেকট্রিক স্কুটারের চাহিদা বাড়বে বলেই আশা করা যায়। আজকের এই বিশেষ প্রতিবেদন এর সাহায্যে আমরা জেনে নেবো ইলেক্ট্রিক স্কুটি মোটামুটি আপনারা কত দামের মধ্যে কিনতে পারেন, এছাড়াও এই স্কুটির কি কি সুবিধা রয়েছে। প্রথমত পরিবেশ দূষণ নিয়ন্ত্রিত এই স্কুটিগুলির ক্ষেত্রে চার্জ দেওয়া খুব গুরুত্বপূর্ণ।

তাই অবশ্যই পুরো চার্জ হবার পর একটি স্কুটি কতটা পথ অতিক্রম করতে পারবে তার সম্বন্ধে জেনে নিন। তবে যেহেতু চার্জ ফুরিয়ে যাওয়ার সমস্যা থাকে তাই খুব দূরের পথ এই স্কুটি গুলোর সাহায্যে অতিক্রম করা সম্ভব নয়। ইলেকট্রিক স্কুটি গুলি সাধারণত খুব হালকা হয়। তাই এই স্কুটি কতটা ওজন নিতে পারে সেদিকে লক্ষ্য রাখা উচিত।

মোটামুটি এই স্কুটি গুলো আপনারা 40 থেকে 50 হাজারের মধ্যেই পেয়ে যেতে পারেন। যদি সেকেন্ড হ্যান্ড মডেল কেন হয় সেক্ষেত্রে দাম আরো কম পড়বে। এই স্কুটি গুলি শুধু পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে নয়, বহুমূল্য জ্বালানির থেকেও বাঁচতে আপনাকে সাহায্য করবে।তাই নিঃসন্দেহে যদি আপনি যানবাহন কিনতে আগ্রহী হয়ে থাকেন তাহলে এই ইলেকট্রিক স্কুটার গুলি খরিদ করতে পারেন।

Back to top button