শীতের রুক্ষ শুষ্ক ত্বকের সমস্যা এবার হবে উধাও! ব্যবহার করুন একেবারে ঘরোয়া উপায়ে তৈরি এই দুর্দান্ত প্রোডাক্ট

নিজস্ব প্রতিবেদন: বয়স বাড়তে না বাড়তেই দেখবেন প্রত্যেক মহিলাদের ত্বকেই নানান ধরনের সমস্যা সৃষ্টি হতে থাকে। আজকাল আবার অনেক ক্ষেত্রেই কম বয়সী মেয়েদেরও কিন্তু নানান ধরনের স্কিন প্রবলেম লক্ষ্য করা যাচ্ছে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের জন্য এমন একটি রেমেডি নিয়ে হাজির হয়েছি যার সাথে খুব সহজেই আপনারা বিভিন্ন স্কিন প্রবলেম দূর করতে পারবেন অথবা নিজেদের বয়স কমিয়ে দেখাতে পারবেন।

এই রেমিডি শুধু আপনার স্কিনের সমস্যা দূর করতে সাহায্য করবে তাই নয়, তার সঙ্গে কিন্তু এটা ত্বক উজ্জ্বল এবং পরিষ্কার করতেও বেশ কাজ করবে। খুব সাধারণ ঘরোয়া উপকরণ ব্যবহার করেই আজকের রেমিডিটি আপনারা তৈরি করতে পারবেন। চলুন তাহলে আর অপেক্ষা না করে শুরু করা যাক এই বিশেষ প্রতিবেদন।

ত্বককে নিষ্প্রাণ হওয়া থেকে বাঁচানোর জন্য বিশেষ রেমিডি:

প্রথম রেমিডি : প্রথমেই এতে আপনাদের নিয়ে নিতে হবে একটা পাউরুটি। তারপর এর দুই ধারে কাঁচা দুধ ঢেলে দিন। এতে পাউরুটি যেন কিছুক্ষণ ভিজে থাকে। যদি আপনাদের ত্বক খুব শুষ্ক হয়ে থাকে সেক্ষেত্রে অবশ্যই এই পাউরুটির উপরে একটু মালাই ব্যবহার করবেন। এই পাউরুটির টুকরোর উপর আপনাদের ছড়িয়ে দিতে হবে সামান্য পরিমাণে হলুদ।

এখন এই পাউরুটি সমস্ত উপকরণ টেনে নেওয়ার পরে এটা ব্যবহার করতে হবে।যদি কোন সময় আপনাদের মনে হয় যে আপনাদের স্কিন ধীরে ধীরে খারাপ হয়ে যাচ্ছে, অথবা স্কিনের রুক্ষভাব বেড়ে যাচ্ছে সেক্ষেত্রে এটি আপনারা ব্যবহার করতে পারেন। এমনকি বাচ্চাদের গায়ের রঙ ঠিক করার জন্যও এই মিশ্রণটি আপনারা ব্যবহার করতে পারেন। হালকা ভাবে মাসাজ করলেই কাজ হয়ে যাবে।

দ্বিতীয় রেমিডি: একটি ছোট পাত্রের মধ্যে কিছুটা পরিমাণ মালাই নিয়ে তাতে সামান্য হলুদ আর খুবই সামান্য পরিমাণে বেসন মিশিয়ে একটা পেস্ট তৈরি করুন। তৈরি হয়ে গেল আপনাদের দ্বিতীয় রেমিডি। যাদের ত্বক অত্যন্ত বেশি পরিমাণে শুষ্ক তারা অবশ্যই এটার ট্রাই করে দেখবেন। কিছুক্ষণ আপনাদের এটা লাগানোর পরে রাব করতে হবে। তাহলে এর ভেতরের সমস্ত উপকরণ ত্বকের মধ্যে গিয়ে ত্বককে পরিষ্কার করে তুলবে।

তৃতীয় রেমিডি: যদি আপনার গায়ে খুব বেশি ফুসকুড়ি বা লালচে ভাব থাকে তাহলে এই রেমেডি আপনারা ট্রাই করে দেখতে পারেন। তার জন্য একটি মিক্সিং জার নিয়ে এর মধ্যে আলু নিয়ে আপনাদের কেটে দিয়ে দিতে হবে। এরপর এর মধ্যে যোগ করতে হবে অর্ধেক লেবু আর অর্ধেক টমেটো। সামান্য জল দিয়ে এটাকে বেটে নিন। একটি ছাকনির সাহায্যে ছেঁকে নিয়ে মিশ্রণটিকে একটি বাটির মধ্যে নিয়ে নিন।

এই মিশ্রণের মধ্যে সামান্য পরিমাণে বেসন আর হলুদ যোগ করুন। ব্যাস ভালো করে মিশিয়ে নেওয়ার পর এটাকেও খুব সহজেই আপনারা ব্লিচ হিসেবে ব্যবহার করতে পারেন। খুব সহজেই কিন্তু এটি গা থেকে ময়লা তুলতে এবং গা থেকে রুক্ষতা দূর করতে সাহায্য করে আপনার বয়স অনেকটাই কমিয়ে দেবে। আজকের এই প্রতিবেদনের শেয়ার করা কোন রেমেডি আপনাদের সব থেকে বেশি ভালো লাগলো তা অবশ্যই শেয়ার করে নেওয়ার অনুরোধ রইলো।

Back to top button