বাগানে কাজ করার সময় হঠাৎই বেরিয়ে এলো বিশাল দুই কো-ব-রা সাপ! কোনরকমে প্রাণে বাঁচলেন বৃদ্ধা! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:-এ এক আজব ল-ড়া-ই এর সাক্ষী থেকে থাকি আমরা মাঝে মধ্যে। সোশ্যাল মিডিয়ার দরুন আমরা বর্তমান যুগে এমন বেশকিছু ধরনের ঘটনা দেখে থাকি যা হয়তো এর আগে আমরা কোনোদিন দেখিনি । সেই সমস্ত ঘটনাবলি আমাদেরকে অবাক করে তোলার পাশাপাশি করে তোলে হতভম্ভো এবং কৌতুহলী ।

যেহেতু সোশ্যাল মিডিয়ার হাত ধরে মুহুর্তের মধ্যে উঠে আসা যায় সবার নজরে । তাই সোশ্যাল মিডিয়াকে ব্যবহার করে জনপ্রিয় হতে চাই এই প্রজন্মের প্রতি ছেলে এবং মেয়ে । সেই তালিকা থেকে বাদ যায়নি অভিনেতা এবং অভিনেত্রী । নিজেদের জনপ্রিয়তা বাড়িয়ে তুলতে জীবনের ছোটখাট মুহূর্ত তুলে ধরে অনুগামীদের সাথে।

সাধারণত আপনার সাপের থেকে একটু দূরেই চলি কারণ আমরা বাইরে থেকে দেখে বুঝতে পারব না যে সামনে থাকা সাপটি কতটা বি-ষা-ক্ত হতে পারে আমাদের জন্য । এর আগে আমরা বহু ঘটনার প্রমাণ পেয়েছি যেখানে দেখেছি যে সাপের এক ছোবলে জীবন শেষ হয়ে গেছে । এমনকি হাসপাতাল নিয়ে যাওয়ার পর্যন্ত সময় পাওয়া যায়নি । যদি এখন সাপের কামড়ে অনেকে কম মারা যায় । তবুও আগেকার দিনে প্রায় বহু মানুষ সাপের কামড়ে মারা যেত।

আর এই সবের মাঝে সচেতনতা একটি অন্যতম মাধ্যম হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়া । কারণ আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সামাজিক রাজনৈতিক এবং বিভিন্ন ধরনের সমাজের ঘটনা দেখে থাকি । ঠিক তেমনই সোশ্যাল মিডিয়া আমাদের মাঝে মধ্যে দেখিয়ে থাকে সচেতন কিভাবে হতে হবে । অর্থাৎ বাড়িতে ভিতরে থাকা অবস্থায় বা বাড়ির বাইরে থাকা অবস্থায় আমরা কিভাবে সচেতন হতে পারব । সম্প্রতি সেরকম একটি ভিডিও প্রকাশিত হয়েছে এবং ভাইরাল হয়েছে।

সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে একটি বাড়ির মধ্যে দুইটি কুকুরের ছানা খেলা করছিল । কিন্তু সেই বাড়ির জঙ্গলে প্রবেশ করে বিষা-ক্ত একটি কো-ব-রা সাপ । কুকুরের ছানা গুলি কিছু বুঝে ওঠার আগেই সে কোবরা সাপ দুইটি কুকুরের বাচ্চাকে ছোবল মারে যার ফলে একজন তৎক্ষণাৎ সেখানে মৃ-ত্যুবরণ করে ।

এবং অপরজন তখনও পর্যন্ত মৃ-ত্যু-র সাথে ল-ড়া-ই করে চলেছে কিন্তু ভিডিওটি কিছুক্ষণ দেখলে আপনি নিজেই বুঝতে পারবেন যে সেই দ্বিতীয় কুকুরছানাটির কিছুক্ষণ পর মারা যায় এরপর সেই সাপুড়ে ওই কুকুরের ছানা গুলিকে পাশে রেখে সাপটিকে উদ্ধার করার জন্য তৎপর হয় । অনেক রকম চেষ্টাচরিত্র করার পর সে কো-ব-রা সাপ উদ্ধার করতে পারে এবং সাপটিকে কোনো রকম কোনো ক্ষতি না করে তারা নিরাপদ জায়গায় ছেড়ে দেয় ।। ইতিমধ্যে ভিডিওটি ছড়িয়ে পড়েছে নেট দুনিয়াতে সর্বত্র ভিডিওটি অত্যন্ত বেদনাদায়ক ও মর্মা-ন্তি-ক ।

Back to top button