টলিউডের কোন নায়িকার শিক্ষাগত যোগ্যতা সবচেয়ে বেশি! দেখে নিন এক ঝলকে।

নিজস্ব প্রতিবেদন :- বর্তমান সময়ে দাঁড়িয়েও আমরাও কোন মানুষের গুণগতমান বিচার করি মূলত শিক্ষার মাপকাঠি দিয়ে । শিক্ষা হচ্ছে একটা মানুষকে বিচার করার চাবিকাঠি । তাই শিক্ষিত হওয়া বর্তমান প্রজন্মের অত্যন্ত জরুরি । তার পাশাপাশি মানবিকতা এবং মনুষত্ববোধ অত্যন্ত জরুরী । কারণ শুধুমাত্র পাঠ্যপুস্তকে শিক্ষা নিয়ে জীবনে উন্নতি করা প্রায় অসম্ভব ।

বাংলার অভিনয় জগতে যে সমস্ত অভিনেতা এবং অভিনেত্রী রয়েছে তাদের ব্যক্তিগত জীবন সম্পর্কে খুঁটিনাটি তথ্য জানার জন্য আমরা মাঝে মধ্যে আগ্রহ প্রকাশ করে থাকি । কিন্তু খুব অল্প মাত্রায় সেই সমস্ত বিষয়গুলি আমরা জানতে পারি । আজকের এই প্রতিবেদনের মাধ্যমে মূলত আমরা জানাবো যে বাংলা অভিনয় জগতে অভিনেত্রীদের শিক্ষাগত যোগ্যতা ঠিক কতখানি । কোন অভিনেত্রী এগিয়ে রয়েছেন সেটাও জানাবে আমরা আজকের এই প্রতিবেদনের মাধ্যমে।

মিমি চক্রবর্তী :- মিমি চক্রবর্তী বাড়িয়েছে জলপাইগুড়ি তাই তার শৈশব জীবনের স্কুল । স্কুল জীবন হলি চাইল্ড নামক একটি স্কুল থেকে হয়েছে। পরবর্তী ক্ষেত্রে তিনি কলকাতায় এসে আশুতোষ কলেজে গ্রাজুয়েশন পাস করে ।

শ্রাবন্তী চ্যাটার্জী:- শ্রাবন্তী চ্যাটার্জী বাসিন্দা এবং তার স্কুলের নাম হচ্ছে বেহালা সারদা বিদ্যাপীঠ হাই স্কুল এবং তিনি গ্রাজুয়েশন পাস করেছেন ।

নুসরাত জাহান :- এই নুসরাত জাহান কে নিয়ে বিতর্ক শেষ থাকে না ।নতবে তার স্কুল জীবন আওয়ার লেডি কুইন অফ দা মিশন স্কুল নামক স্কুল থেকে তিনি তার স্কুল জীবন কাটিয়েছেন । তার পাশাপাশি ভবানীপুর কলেজ থেকে গ্রাজুয়েশন পাস করেছেন তিনি ।

কৌশানী মুখার্জী:- ২৯ বছর বয়সী এই অভিনেত্রী অ্যাসেম্বলি অফ গড চার্চ স্কুল থেকে পাশ করেছেন । যেটি মূলত পার্কস্ট্রিট অবস্থিত এবং কলেজ জীবনে তিনি বের করেছেন হেমরম চন্দ্র কলেজ থেকে ।

Back to top button