কবে থেকে ঢুকতে শুরু করবে লক্ষীর ভান্ডার প্রকল্পের টাকা!জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী!রইলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- গত ১৬ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত লক্ষী ভান্ডার প্রকল্পের আবেদন পত্র জমা নেওয়ার কাজকর্ম চলছিল ইতিমধ্যে সে কথা আমরা প্রত্যেকে জানি । মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় রাজ্যের বুকে শুরু হয়েছিল দুয়ারে সরকার ক্যাম্প এবং সরকারি তথ্য অনুযায়ী এমনটা জানা যাচ্ছে প্রায় এক কোটির বেশি মহিলারা নিজেদের নাম নথিভুক্ত করেছেন লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য । এই প্রকল্পের মাধ্যমে এই রাজ্যের মহিলারা ৫০০ টাকা এবং হাজার টাকা করে সরকারি অনুদান পাবে প্রতি মাসে ।

লক্ষী ভান্ডার প্রকল্প শুরু হয়েছে তার কিছু সমস্যা যেমন ব্যাংক একাউন্ট এবং এসএমএস । অনেকেই ক্ষেত্রে জয়েন্ট একাউন্ট রয়েছে কিন্তু শর্তাবলীতে বলা ছিল যে সিঙ্গেল একাউন্ট থাকা বাঞ্ছনীয় । রাজ্যের একাধিক মানুষের জয়েন্ট একাউন্ট থাকার জন্য সরকারি তরফ থেকে এমন বলা হয় যে সিঙ্গেল একাউন্ট এর পরিবর্তে জয়েন্ট একাউন্ট থাকলেও লক্ষী ভান্ডার প্রকল্পের জন্য তারা আবেদন করতে পারবেন ।

অপরদিকে যারা আবেদন সঠিকভাবে করেছেন তাদের অনেকেরই এসএমএস আসেনি । সে ক্ষেত্রে নানান রকম পদ্ধতি রয়েছে তাদের স্ট্যাটাস চেক করার জন্য তবে এই চারটি জেলাতে একেবারে দুই মাসের টাকা একসাথে পেয়ে যাবে মহিলারা এমনটাই জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

ঐদিন নবান্নতে হওয়ার সাংবিধানিক সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান যে যেহেতু উত্তর ২৪ পরগনা দক্ষিণ ২৪ পরগনা নদীয়া এবং কোচবিহারের উপনির্বাচন রয়েছে আগামী ৩০ অক্টোবর তাই নির্বাচন কমিশনের বিভিন্ন বিধি-নিষেধ সে সমস্ত অঞ্চলে লা গু হয়েছে । তাই এই মুহূর্তে সেই সমস্ত জেলাগুলিতে প্রকল্পের টাকা দেওয়া হবে না তবে ২ রা নভেম্বর ফল প্রকাশের পর বিধি-নিষেধ উঠে যাবে এবং তারপরে সেই জেলার মহিলারা একই সাথে দুই মাসের টাকা দিয়ে দেওয়া হবে তাদের ব্যাংক একাউন্টে এমনটাই ঘোষণা করেছিলেন সেদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ।।

Back to top button