উদ্ধার করা বিশাল কো’বরা সাপকে কে জ’ঙ্গলে ছাড়তে গিয়েই ঘটলো তুমুল বি’পত্তি! মুহূর্তে ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিনিয়ত আমাদের কে তাড়া করে চলেছে বিভিন্ন ধরনের ভ-য় বা আ-তঙ্ক । সেই আ-তঙ্ক থেকে আমরা মুক্তি পাবার জন্য অনেক ধরনের অনেক রকম পন্থা অবলম্বন করেছিল তবে সব থেকে বেশি আ-তঙ্ক হয় যদি হঠাৎ করে জ-ঙ্গলের মধ্যে থাকা গ-ভীর বি-ষাক্ত সাপ যদি আপনার সামনে এসে হাজির হয় বা আপনার বাড়ির বিছানার নিচে ঘাপটি মেরে বসে থাকে এমনকি যদি রান্নাঘরে গ্যাস সিলিন্ডারের লুকিয়ে থাকে ।

কারণ সে সমস্ত জায়গা গুলো সাধারণত আমরা লক্ষ্য করি না । কিন্তু সে জায়গায় আনাগোনা থাকে আমাদের সর্বদা যার ফলে ঘটে যেতে পারে যে কোনো ধরনের বিপদ । সাপ হলো এমন এক ধরনের সরীসৃপ প্রাণী যাকে পৃথিবীর প্রত্যেকে ভয় পায় । সা-পের একটি ছো-বলে জীবন রীতিমতো শেষ হয়ে যায় । এমন কিছু ধরনের সাপ রয়েছে আমাদের এই ভারতবর্ষে যাদের একবার ছোবলে মাত্র পাঁচ মিনিটের মধ্যে সম্পূর্ণ রকম ভাবে জীবন শেষ হয়ে যেতে পারে ।

তাই আমরা যতটা সম্ভব সাপের থেকে দূরে থাকার চেষ্টা করে থাকি । কিন্তু পৃথিবীতে বলাবাহুল্য ভারতবর্ষে এমন এক ধরনের মানুষ থাকে যারা সা-পকে ভ-য় পায় না । তাদেরকে আমরা সাপুড়ে বলে থাকি । সাপকে নিয়ে বিভিন্ন ধরনের দুঃ-সাহ-সিক কাজকর্ম তারা প্রতিনিয়ত করে চলে । বলতে পারেন তাদের জীবনের সাথে বি-ষাক্ত সাপ ওতপ্রোতভাবে জড়িত থাকে । আমরা এর আগে বিভিন্ন ভিডিওর মাধ্যমে বিভিন্ন জায়গা থেকে সাপ উদ্ধার করার ভিডিও দেখেছি ।

যেখানে সাপুড়েরা তার দক্ষতা সাহায্যে এবং সাহসিকতা সাহায্যে উদ্ধার করেছে সা-পকে কিন্তু সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছে সেটি এই ঘটনা থেকে সম্পূর্ণ আলাদা । এবার গভীর জ-ঙ্গলে উদ্ধার করার সাপ গু-লিকে মুক্ত করার সময় এসেছে । যে ভিডিওটি প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে এক সা-পুড়ে যিনি উড়িষ্যার বাসিন্দা । তিনি গভীর একটি জ-ঙ্গলের বি-ষাক্ত কো-বরা সা-প আরো বিভিন্ন প্রজাতির যে ধরনের সাপ উদ্ধার করেছেন সেগুলো মুক্ত করেছে সেই মুক্ত করার ভিডিও ক্যামেরা বন্দি করে প্রকাশ করা হয়েছে সোশ্যাল মিডিয়াতে। বদ্ধ জায়গা থেকে খোলা জায়গাতে মুক্তি পাবার আনন্দ আলাদা ইতিমধ্যে নেট মাধ্যমে ।

Back to top button