রেলগেট অর্ধেক পরা অবস্থাতেই স্কুটি নিয়ে রাস্তা পারাপার করতে গেলেন মহিলা! ঘটলো চ’রম বি’পত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- দু-র্ঘটনা এড়িয়ে চলার জন্য কিন্তু প্রতিনিয়ত বিভিন্ন ধরনের ব্যবস্থা গ্রহণ করছে ভারতীয় রেল । তবুও এই সংখ্যাকে একেবারে নির্মূল করা সম্ভব হবে না। কারণ শুধুমাত্র ভারতীয় রেল প্রচেষ্টা করে গেলেই হবে এমনটা কিন্তু নয় । তার সাথে সাথে প্রচেষ্টা করতে হবে এবং সচেতন হতে হবে মানুষকে। যদি সচেতন হীনতায় সমাজ ভরে যায় তাহলে কিন্তু সেখানে চরম বিপদ ঘনিয়ে আসবে এমন টা খুব স্বাভাবিক ।

ভারতের প্রতিটি প্রান্তে ছড়িয়ে রয়েছে রেল ব্যবস্থা । এবং এই ব্যবস্থাকে আরও উন্নত করার চেষ্টা করছে প্রতিনিয়ত ভারতীয় রেল । যাবতীয় সুযোগ-সুবিধা প্রদান করছে দেশবাসীকে। আমরা দেখেছি এই দীর্ঘ সময়ে ট্রেন বন্ধ করে রেখে দেওয়া হয়েছে বিশেষ কারণের জন্য চালানো হচ্ছে বিশেষ কিছু ট্রেন কিন্তু যে হারে ট্রেন চলত স্বাভাবিক অবস্থায় সেই হারে ট্রেন এখন আর চলে না যার ফলে দু-র্ঘটনা অনেকটা কমে এসেছে কিন্তু যদি এই ধরনের ঘটনা ঘটতে থাকে দিনে-দুপুরে তাহলে হয়তো আবার দুর্ঘটনা পরিমাণ বাড়তে পারে।

সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে এক রেলের কর্মী ক্রসিং গেট ফেলার চেষ্টা করছি । অনেকক্ষণ ধরে । কিন্তু অনবরত দুই দিক থেকে যানবাহন যাতায়াত করার জন্য সে কোনরকম ভাবে ক্রসিং গেট ফেলতে পারছে না অপরদিকে ট্রেন এগিয়ে আসছে অত্যন্ত দ্রুত ভাবে।

যার ফলে যেমন করে হোক তাকে ক্রসিং গেট ফেলতেই হবে । অবশেষে ভিডিওটি একদম শেষ প্রান্তে দেখা যায় তড়িঘড়ি করে কোনরকম ভাবে সেই রেলকর্মী ক্রসিং গেট বন্ধ করতে সক্ষম হয়েছে । এটা শুধুমাত্র যে রেলকর্মী দায়িত্ব তেমন কিন্তু নয় । তার পাশাপাশি রাস্তাঘাটে থাকা মানুষদের ও কর্তব্য তাকে সাহায্য করা।

Back to top button