দার্জিলিং ঘুরতে যেতে চাইছেন? দেখে নিন থাকা-খাওয়া, গাড়ি ভাড়া থেকে শুরু করে সমস্ত খরচের বিস্তারিত বিবরণ! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-দার্জিলিং যাওয়ার ইচ্ছে কমবেশি আমাদের প্রত্যেকের থেকে থাকে ।আট থেকে আশি সকলে কিন্তু দার্জিলিং নিয়ে গিয়ে মনোরম পরিবেশ উপভোগ করতে চাই। হাতের সামনে মেঘ চোখের সামনে পাহাড় সূর্যোদয়ের ঘটনা কোন রকম ভাবেই মিস করতে চাইনা কেউই ।তাই সময় অসময়ে ব্যাগ পত্র গুছিয়ে অনেকেই বেরিয়ে যায় দার্জিলিংয়ের পরিবেশ উপভোগ করার উদ্দেশ্যে।শৈল শহরের রানী নামে পরিচিত দার্জিলিং ভারতের পশ্চিমবঙ্গে অবস্থিত।

দার্জিলিং তার ভূ-প্রাকৃতিক সৌন্দর্য, চা ও দার্জিলিং হিমালয় রেলওয়ের জন্য বিখ্যাত। দার্জিলিং এর জনপ্রিয়তা ব্রিটিশ রাজের সময় থেকেই বৃদ্ধি পেয়েছে, বিশেষ করে এটি যখন তাদের গ্রীষ্মকালীন রাজধানী হিসাবে গড়ে উঠেছিল। পূর্বে দার্জিলিং ছিল প্রাচীন গোর্খা রাজধানী। পরে সিকিমের মহারাজা ব্রিটিশদের দার্জিলিং উপহার করেন।

অনেকেই হয়তো দার্জিলিং যাওয়ার প্ল্যান করে থাকে কিন্তু সেখানে যেতে কত খরচ হতে পারে সে ব্যাপারে কোনো রকম কোনো আইডিয়া থাকে না ।যার ফলে তারা দার্জিলিং যাওয়ার প্ল্যান রীতিমতো ক্যানসেল করে দেন। তবে সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে সম্পূর্ণ রকম ভাবে ট্যুর গাইড করা রয়েছে ।

অর্থাৎ আপনি কোথায় নেমে কোন গাড়ি ধরে কোন কোন দর্শনীয় স্থানগুলি দেখবেন এবং কোন হোটেলে থাকলে সব থেকে কম খরচ হবে সমস্ত কিছু তথ্য তুলে ধরা হয়েছে ওই প্রতিবেদনের মাধ্যমে।সম্পূর্ণ বিস্তারিত বর্ণনা করা হয়তো প্রতিবেদনের মাধ্যমে সম্ভব নয় ভিডিওটি দেখলে আপনারা সম্পুর্ন রকম বুঝতে পারবেন ।তবে যে বিষয়গু-লি না বললেই নয় সেটি হচ্ছে যে দার্জিলিং যেতে গেলে অতি অবশ্যই আপনাকে জলপাইগুড়ি স্টেশনে নামতে হবে।

কলকাতা থেকে এমন প্রচুর ট্রেন রয়েছে যেগুলো নিউ জলপাইগুড়ি স্টেশন পৌঁছে দেবে আপনাকে ।তার পাশাপাশি আপনি যদি বিমানে করে আসতে চান তাহলে বাগডোগরা এয়ারপোর্ট আপনাকে নামতে হবে ।সেখান থেকে ছোট গাড়ি এবং বড় গাড়ি করে 6 থেকে 7 ঘন্টার রাস্তা তে আপনি দার্জিলিং পৌঁছে যাবেন ছোট গাড়ি ভাড়া হচ্ছে 2800 টাকা এবং বড় গাড়ি ভাড়া হচ্ছে প্রায় চার হাজার টাকা ।সবমিলিয়ে একজনের জন্য দার্জিলিং তিন থেকে চার দিনের জন্য সাড়ে 5000 থেকে 6000 টাকা খরচ হবে বলে জানা যাচ্ছে।

Back to top button