বাড়ির ভেতর থেকে উ-দ্ধার বড় বিশালাকার কো-বরা সাপ, উ-দ্ধার করতে গিয়েই ঘটলো বি-পত্তি!

নিজস্ব প্রতিবেদন: দেখুন এ কথা অস্বীকার করার কোনো উপায় নেই যে বর্তমানের এই ইন্টারনেট ব্যবস্থা কিন্তু আমাদেরকে অনেকখানি এগিয়ে রেখেছে । তার পাশাপাশি করে তুলেছে আরো সচেতন। কারণ যদি ইন্টারনেট পরিষেবা না থাকতো তাহলে পৃথিবীর আনাচে-কানাচে ঘটে যাওয়া ঘটনাগুলো সম্পর্কে আমরা জানতে পারতাম না । যার ফলে আমরা অন্ধকারে নিমজ্জিত থাকতাম বছরের পর বছর ধরে ।

কিন্তু সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা সেই সমস্ত ঘটনা গুলি দেখতে পায় বলে সেখান থেকে আমরা শিক্ষা বা জ্ঞান অর্জন করতে পারি ।তার পাশাপাশি জানতে পারি বিভিন্ন ধরনের ঘটনা সম্পর্কে । তবে সব থেকে বেশি বর্তমান যুগে সচেতন মূলক ভিডিওর মধ্যে সাপের ভিডিও কিন্তু দখল করে মাঝেমধ্যে খবরের শিরোনাম। ।

এই সর্প রক্ষকদের মধ্যে অত্যন্ত জনপ্রিয় মির্জা মহাম্মদ আরিফ নামের এক ব্যক্তি। তার নিজের নামে একটি ইউটিউব চ্যানেল রয়েছে।সেখানে নিয়মিত তিনি সাপ উদ্ধার এর বিভিন্ন ভিডিও শেয়ার করে থাকেন।ইতিমধ্যেই চ্যানেলটির প্রায় কয়েক লক্ষ সাবস্ক্রাইবার হয়ে গিয়েছে।যদি আপনি এই ধরনের ভিডিও পছন্দ করে থাকেন বা সর্প উদ্ধার করতে আগ্রহী হয়ে থাকেন, তাহলে আজকের এই বিশেষ প্রতিবেদনটি অবশ্যই আপনার মনোযোগ সহকারে পড়া উচিত।

সাপের যে সমস্ত ভিডিও গুলি আমরা সোশ্যাল মিডিয়াতে এর আগে দেখেছি সেই সমস্ত ভিডিও গুলি তে একটি জিনিস খুব সাধারণভাবে থেকেই থাকে সেটি হল সাবধানতা । যেহেতু সাপুড়েদের কাজ সাপ ধরা তাই তাদের একটু বেশি সাবধানতা অবলম্বন করতে হয় । নইলে খুব অল্প সময়ের মধ্যে বি-পদ ঘনিয়ে আসতে পারে ।ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে একটি বাড়ির মধ্যে কোন কারণে প্রবেশ করেছে বি-ষাক্ত রাসেল ভাইপার সাপ ।

এই সাপটি অত্যন্ত মোটা এবং লম্বা কৃতি হওয়ায় তাকে আয়ত্তে আনতে বেশ কিছুটা সময় নষ্ট করতে হয়েছে সাপুড়ে কে । অনেক রকম চেষ্টাচরিত্র করার পর অবশেষে সে সাপটিকে ধরা সম্ভব হয়েছে । পরবর্তী ক্ষেত্রে নিরাপদ জায়গা ছেড়ে দেওয়া হবে বলে জানানো হয়েছে । ইতিমধ্যে ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে ।

Back to top button