একে অপরকে পেঁ’চিয়ে ধরে তুমুল ল’ড়াই দুটি বিশালাকার কো’বরা সা’পের! আ’তঙ্কিত গোটা এলাকাবাসী! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- পৃথিবীতে কোটি কোটি প্রজাতির সাপ রয়েছে। তবে শুধুমাত্র পশু-পাখি জন্তু-জানোয়ার কে আক্রমণ করার জন্যই নিজের ক্ষমতার ব্যবহার করে তেমন কিন্তু নয়। কখনো কখনো তার তালিকায় চলে আসে মানুষেরা। সাপের দৃষ্টিশক্তি অত্যন্ত কম। বরং শ্রবণশক্তি তীব্র পরিমাণে থাকে তার উপর ভিত্তি করে চলাফেরা করে। পৃথিবীতে যে সমস্ত সাপগু-লি রয়েছে তাদের মধ্যে অনেকে বিষধর এবং কিছু কিছু সাপের একদমই বি-ষ থাকেনা।

তবুও দূর থেকে দেখলেই আমরা নিরাপদ দূরত্ব বজায় রাখার চেষ্টা করি। এই পৃথিবীতে এমন বহু ধরনের মানুষ রয়েছে যারা কখনো সাপকে সামনে দেখতে পারে না। দেখতে পেলে পিটিয়ে মেরে ফেলে দেয়। গ্রামগঞ্জে এরকম ঘটনা প্রবণতা সবথেকে বেশি পরিমাণে দেখা যায়। তার পাশাপাশি কু-সংস্কার লক্ষ্য করা যায় সাপ কে কেন্দ্র করে। এমনটা মনে করা হয় যদি দুইটি একে অপরের সাথে মিলনের সংযুক্ত হয় তাহলে সেটি অত্যন্ত সৌভাগ্যের।

তার পাশাপাশি সে অবস্থায় কোন রুমাল বা গামছা যদি তাদের গায়ের উপর ফেলে দেওয়া হয় তাহলে সেটি পবিত্র হয়ে যায় ।কিন্তু সাপের মিলন অন্যান্য বাকি সকল প্রাণীর একটি প্রাকৃতিক ঘটনা, এটি সম্পূর্ণ একটি কু-সংস্কার। সম্প্রতি একটি ভিডিও নেট মাধ্যমে যথেষ্ট পরিমাণে ভাইরাল হয়েছে। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ভিসা পরস্পর পরস্পরের সঙ্গে আলিঙ্গনে আবদ্ধ অবস্থায় রয়েছেন।

প্রথমে তাদের দু’জনকেই মিলন রত অবস্থায় রয়েছে বলে ভুল হলেও পরবর্তী কালে দেখা যায় তারা দুজনেই একে অপরের সঙ্গে ল-ড়াই করে চলছে। সবগুলিকে দেখেই বোঝা যাচ্ছে তারা যথেষ্ট বি-ষাক্ত একটি সাপ প্রায়, আট ফুটের মতো লম্বা তারা দুজনেই একে অপরের উপর চরম আ-ক্রোশে ছো-বল মা-রছে। তাদের পাশে ঘিরে রয়েছেন মানুষ,কেউ কেউ বাঁশ এই ঘটনাকে ক্যামেরাব-ন্দিও করেছে যদিও পরবর্তী ক্ষেত্রে কি হয়েছে তা দেখা যায়নি ভিডিওর মধ্যে রীতিমতো সে ভিডিওটি ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে এসেছে অনেক দর্শক সংখ্যা।

Back to top button