একেবারে সহজ ঘরোয়া পদ্ধতিতে শুধুমাত্র ভেন্ডী ও ডিম দিয়ে বানান এই দারুণ টেস্টি ও মজাদার রেসিপি

নিজস্ব প্রতিবেদন: ঢেঁড়স খেতে কমবেশি সকলেই কিন্তু অত্যন্ত ভালোবাসেন। এই সবজি দিয়ে নানান ধরনের রেসিপি তৈরি করা যেতে পারে। আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা ঢেঁড়স দিয়ে একটি ইউনিক রেসিপি আপনাদের সঙ্গে শেয়ার করে নিতে চলেছি। আপনারা যারা ঢেঁড়স খেতে পছন্দ করেন তারা অবশ্যই কিন্তু আমাদের আজকের এই বিশেষ প্রতিবেদনটি মিস করবেন না।

চলুন তাহলে আর দেরি না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক। প্রসঙ্গত ঢেঁড়স দিয়ে বিভিন্ন তরকারি থেকে শুরু করে ভাজা অনেক কিছুই তৈরি করা যেতে পারে। প্রতিনিয়ত একঘেয়ে রান্না খেতে খেতে কিন্তু একটা বিরক্ত ভাব চলে আসে।তাই মাঝেসাঝে স্বাদে অবশ্যই পরিবর্তন করা প্রয়োজন।

ঢেঁড়সের তৈরি ইউনিক রেসিপি:

১) প্রয়োজন মতন ঢেঁড়স নিয়ে আপনাদেরকে কেটে নিতে হবে। তারপর এগুলিকে ভালো করে জলে ধুয়ে নিন। গ্যাস অন করে তাতে একটি পাত্র বসিয়ে জল দিয়ে দিন। জল হালকা গরম হলে এতে সামান্য পরিমাণে লবণ মিশিয়ে দিন। এই লবণ জলের মধ্যে আপনাদের কিছুক্ষণ ঢেড়স সেদ্ধ করে নিতে হবে। মোটামুটি মিনিট খানেক পরে এগুলিকে জল থেকে তুলে নিন।

এটাকে সম্পূর্ণ কুচি কুচি করে আপনাদের কে কেটে নিতে হবে। সম্পূর্ণ ঢেড়স কাটা হয়ে গেলে অন্য একটি পাত্রের মধ্যে পাঁচটি ডিম আপনাদেরকে ফেটিয়ে নিতে হবে। তারপর আপনাদের কয়েকটি পেঁয়াজকলি নিয়ে নিতে হবে। আবারো এগুলি কেউ টুকরো করে কেটে নিন। ডিমের মধ্যে ওই পেঁয়াজকলির টুকরোগুলোকে দিয়ে স্বাদমতো লবণ, হাফ টেবিল চামচ গোল মরিচের গুড়ো, হাফ টেবিল চামচ ভিনেগার দিয়ে ভালো করে মিশিয়ে নিন।

এবারে ঢেঁড়সের মধ্যে আপনাদের ডিমের এই মিশ্রণটিকে ঢেলে দিতে হবে। তারপর কড়াইতে পরিমাণ মতন রান্নার তেল দিয়ে আপনাদেরকে এই ঢেড়স আর ডিমের মিশ্রণটি সেখানে ঢেলে দিতে হবে। ভালো করে খুন্তী দিয়ে নাড়াচাড়া করে এটাকে ভাজা ভাজা করে নিন।

তারপর মোটামুটি তিন থেকে চার মিনিট এটাকে ভাজা ভাজা করার পরে একটা প্লেটে তুলে নিলেই কিন্তু তৈরি হয়ে গেল ঢেঁড়স আর ডিম দিয়ে তৈরি এই বিশেষ রেসিপি। সকালের ব্রেকফাস্টে এটাকে আপনারা খেতে পারেন আবার চাইলে কিন্তু ভাত দিয়েও খেতে পারেন। ইউনিক এবং অসাধারণ এই রেসিপিটি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই আমাদেরকে জানাতে ভুলবেন না।

Back to top button