এই একটিমাত্র কারণেই অনেকের একাউন্টে ঢুকছে না লক্ষীর ভান্ডারের টাকা! দেখুন কি কি করনীয়।

নিজস্ব প্রতিবেদন :- মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরণায় লক্ষী ভান্ডার প্রকল্প কাজকর্ম শুরু হয়েছিল তার মধ্যে দেখা যাচ্ছে বেশ কিছু অসামঞ্জস্য। কারণ ইতিমধ্যে অনেকের একাউন্টে টাকা প্রবেশ করে গিয়েছে অনেকের অ্যাকাউন্ট এ একসাথে ২ মাসের টাকা প্রবেশ করেছে। আবার অনেকের অ্যাকাউন্ট এসএমএস আসার পরও একটিও টাকা এ প্রবেশ করেনি। যার ফলে বিচলিত হয়ে পড়েছে সেই সমস্ত মানুষরা।

কি জানাচ্ছে নবান্ন? কেন তাদের ব্যাংকের একাউন্টে টাকা ঢুকছে না? কি কি কারণ হতে পারে তা জেনে নেওয়া আজকের এই প্রতিবেদনের মাধ্যমে। নবান্ন থেকে পাওয়া খবর অনুসারে ইতিমধ্যে প্রায় কুড়ি লক্ষ মহিলার একাউন্টে টাকা প্রবেশ করে গিয়েছে। কিন্তু এখন বহু মানুষ রয়েছে যাদের অ্যাকাউন্ট এখনও পর্যন্ত টাকা প্রবেশ করেনি। ব্যাংকের তরফ থেকে জানানো হয়েছে যে কি কি সমস্যা রয়েছে সে সমস্ত গ্রাহকদের একাউন্টে। এমনটা হতে পারে যে সরকারের তরফ থেকে টাকা পাঠিয়ে দেওয়া হয়েছে কিন্তু ব্যাংকের সমস্যা থাকার কারনে আপনার একাউন্টে টাকা প্রবেশ করছেন না।

সে টাকাটা ফেরত চলে যাচ্ছে পুনরায় সরকারের কাছে। কিভাবে বুঝবেন যে আপনার ব্যাংকের একাউন্টে কোন সমস্যা রয়েছে কিনা তা জানবো আজকের প্রতিবেদন। এর জন্য প্রথমে আপনাকে লক্ষী ভান্ডার প্রকল্পের অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। তারপর ব্যাংক ভেরিফিকেশন ফেল্ড বলে বাঁদিকে নিচে একটি অপশন পাবেন অপশনের ক্লিক করলে একাউন্ট ভেরিফিকেশন ফেলড নামক আরো একটি অপশন পাবেন। সেখানে আপনাকে ক্লিক করতে হবে। এরপর আপনার সামনে লিস্ট খুলে যাবে কোন কোন গ্রাহকদের কী কী কারণের জন্য ব্যাংক একাউন্টে টাকা প্রবেশ করেননি।

সে কারণগুলি আপনারা দেখতে পাবেন তবে স্বাভাবিক ভাবে যে সমস্ত কারণ সবথেকে বেশি লক্ষ্য করা যাচ্ছে সেটি কেওয়াইসি অনেকের ব্যাংকের একাউন্ট এর সাথে কেওয়াইসি করেননি অর্থাৎ আধার কার্ডের লিঙ্ক, ছবি ইত্যাদি প্রদান করা নেই। আবার অনেকের ক্ষেত্রে দেখা যাচ্ছে ব্যাংকের অ্যাকাউন্ট থাকলেও সেখানে কোনো রকম কোনো ট্রানজাকশন হয় না। যার ফলে ব্যাংক সেই একাউন্ট টি কে মান্যতা দেয় না।ঠিক এই সমস্ত কারণের জন্য লক্ষী ভান্ডার প্রকল্পের টাকা ব্যাংক একাউন্টে ঢুকেও ঢুকছে না অনেকের।

Back to top button