ফেলে দেওয়া শপিং ব্যাগ দিয়ে খুব সহজেই এইভাবে অল্পসময়েই বানিয়ে নিন দারুণ সুন্দর ডোরমেট

নিজস্ব প্রতিবেদন: আমাদের বাড়িতে এমন বহু জিনিস থাকে যেগুলি সাধারণত কাজের না লাগলে আমরা ফেলে দিয়ে থাকি। তবে আপনাদের হয়তো ধারণার বাইরে রয়েছে এই জিনিসগুলি থেকে খুব সহজেই কিন্তু আপনারা বহু সুন্দর ডিজাইনার জিনিস তৈরি করে নিতে পারেন। আজকের এই বিশেষ প্রতিবেদনেও আমরা আপনাদের সঙ্গে শেয়ার করে নেব শপিং ব্যাগ দিয়ে পাপোশ তৈরীর একটি বিশেষ আইডিয়া।

আমাদের কমবেশি প্রত্যেকের বাড়িতেই কিন্তু এই পাপোশের প্রয়োজন হয়ে থাকে। তবে এটা কেউ যে বেশ সুন্দরভাবে তৈরি করা যেতে পারে সামান্য শপিং ব্যাগ থেকে তা হয়তো আপনাদের কারোর ধারণাতে নেই। তাহলে চলুন আমাদের আজকের এই প্রতিবেদনটি আর সময় নষ্ট না করে শুরু করা যাক।

শপিং ব্যাগ থেকে পাপোশ তৈরীর আইডিয়া:

১) প্রথমেই আপনাদের একটি লাল রঙের শপিং ব্যাগ নিয়ে নিতে হবে। নন ওভেনব্যাগ বা যে কাপড়ের ব্যাগগুলি আজকাল বেরিয়েছে সেগুলো নেওয়ার চেষ্টা করবেন। এটাকে মাঝবরাবর কেটে নিয়ে দুই ভাঁজ করে ফেলুন। তারপর এর ধারের অংশটাকে সূচ সুতোর সাহায্যে সেলাই করে নিন। একটি সাদা রঙের ব্যাগ নিয়েও একই রকম ভাবে সেলাই করে আপনাদের দুটি অংশকে জুড়ে দিতে হবে

২) এভাবে আরও বেশ কয়েকটি লাল রঙের ব্যাগ কেটে সেলাই করে এই সাদা অংশটির মধ্যে লাগিয়ে একটা ক্রিসক্রস শেপ তৈরি করে ফেলুন। যাতে করে ডিজাইনটা অনেকটা কোন দাবা বোর্ডের মতন দেখতে লাগে। এর চারধার থেকে ভালোভাবে সেলাই করে মজবুত করে নিন যাতে কাপড়গুলি উঠে না যায়।দুই ধারে বাকি থাকা অতিরিক্ত অংশ আপনাদেরকে কাচির সাহায্যে কেটে নিতে হবে। এবার আরও একটি শপিং ব্যাগ নিয়ে নিন। অবশ্যই কিন্তু আপনারা যে রংয়ের নিচ্ছেন সেই রং এর সামঞ্জস্য বজায় রাখার চেষ্টা করবেন।

৩)পরবর্তী ধাপে স্কেলের সাহায্যে এটাকে মাঝবরাবর কেটে নিন। তারপর এটাকে কুচি করে সুতোর সাহায্যে সেলাই করে নিয়ে আপনাদের যে পাপোশটি প্রথমে তৈরি করে রেখেছিলেন তার চার ধারে বসিয়ে দিতে হবে। তবে তার আগে যদি চারধারে আপনারা একটি হলুদ কাপড়ের বর্ডার লাগিয়ে নেন তাহলে কিন্তু এটা দেখতে আরো দারুন লাগবে।

পাপোশের এই ডিজাইন এবং বানানোর পদ্ধতি আপনাদের কেমন লাগলো তা অবশ্যই আমাদের সঙ্গে শেয়ার করে নিতে ভুলবেন না। এই ধরনের আরো টিপস সম্পর্কে জানতে হলে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে পারেন।

Back to top button