এই মাসের মত সামনের মাসেও নেই নিস্তার! হতে পারে প্রবল বৃষ্টি! সতর্ক করলো হওয়া অফিস। জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন:গত বছর প্রায় প্রতিটা মাসে বৃষ্টির মুখোমুখি হয়েছিল বঙ্গবাসী। এমতাবস্তায় নতুন বছরের প্রথম মাসেও অকাল বৃষ্টি বাংলার পিছু ছাড়ল না। সম্প্রতি আবারও বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর। জানা যাচ্ছে কলকাতা, বাঁকুড়া, মেদিনীপুর,উত্তর 24 পরগনা সহ গোটা উত্তর ও দক্ষিণবঙ্গে আবারো বিক্ষিপ্ত বৃষ্টিপাত পরিলক্ষিত হতে চলেছে।। শীতের আমেজ এর মধ্যেই এই বৃষ্টিপাতের কারনে যে বেশ সমস্যায় পড়তে চলেছে সাধারন মানুষ তাতে কোন সন্দেহ নেই।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রের খবর দক্ষিণবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির প্রভাব তেমন দেখা না গেলেও উত্তরবঙ্গের দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, কোচবিহার প্রভৃতি জেলাগু-লিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে চলেছে। প্রধানত পশ্চিমী ঝঞ্ঝার কারণেই এই বৃষ্টিপাত।ইতিমধ্যেই আজ সকাল থেকে পুবের ঠান্ডা হাওয়া বইতে শুরু করে দিয়েছে। মাঘ মাসের কনকনে শীতের মধ্যে এই বৃষ্টিপাত যে আরো ঠান্ডা বাড়িয়ে তুলবে তা বলাই যায়।

আবহাওয়াবিদরা জানিয়েছেন বৃষ্টির কারণে শীত কিছুদিনের মধ্যেই বিদায় নেবে। মোটামুটি মার্চ মাসের প্রথম দিক পর্যন্ত শীতকাল থাকার কথা থাকলেও তা ফেব্রুয়ারির শেষের দিকেই বিদায় নিতে চলেছে। তবে এই অকাল বৃষ্টি তে ফসলের ক্ষতি হতে পারে বলে আগে থেকেই সতর্কবার্তা জানিয়েছেন তারা।প্রসঙ্গত ডিসেম্বরের শুরুতেও একবার অকাল বৃষ্টির কারণে বেশ ক্ষতির সম্মুখীন হয়েছিল চাষিরা।

Back to top button