শীতকালেও নেই রেহাই! বছরের শেষে রাজ্যের এই জেলাগুলিতে রয়েছে প্রবল বৃষ্টির সম্ভাবনা! জানালো আবহাওয়া দপ্তর।

নিজস্ব প্রতিবেদন :-বছর প্রায় শেষ হতে আর হাতে মাত্র কয়েকটা দিন ।এরইমধ্যে আলিপুর আবহাওয়া দপ্তর বৃষ্টির ঘটনা জাহির করেছে রাজ্যবাসীর সামনে ।তার পাশাপাশি আগামী দুই দিনের তাপমাত্রা ডিগ্রী সেন্টিগ্রেড বাড়তে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । কিন্তু কবে থেকে পুনরায় আবার যাতে ঠান্ডা অনুভব করতে পারবে রাজ্যবাসী এমন প্রশ্ন কিন্তু ঘোরাফেরা করছে সর্বত্র ।

তার ও উত্তর দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে পশ্চিমী ঝঞ্জা আবহাওয়ার গতি বেগ পরিবর্তনের জন্য এই বৃষ্টি পরিলক্ষিত হচ্ছে । তবে উত্তরবঙ্গ এবং দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাতের পরিমাণ ভালো রকম ভাবে লক্ষ্য করা যাবে ।আগামী 28 শে ডিসেম্বর উত্তরবঙ্গে প্রায় সবকটি জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবে ।

29 তারিখের বৃষ্টির পরিমাণ বাড়বে ।অপরদিকে দক্ষিণবঙ্গের জেলাগু-লিতে যেমন বাঁকুড়া বীরভূম পশ্চিম বর্ধমান পুরুলিয়া ইত্যাদি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত পরিলক্ষিত হবে । কলকাতাতে আকাশ মেঘলা থাকবে ।কখনো কখনো ভোর বেলাতে দেখা যাবে কুয়াশার প্রভাব

এর পাশাপাশি আলিপুর আবহাওয়া দপ্তর এমনটাই জানিয়েছে যে এই পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কেটে গেলেই বৃষ্টিপাতের পরিমাণ অনেকটা কমে যাবে ।তার পাশাপাশি জাঁকিয়ে ঠান্ডা অনুভব করতে পারবে রাজ্যবাসী । অর্থাৎ তাদের দেওয়া খবর অনুসারে এমনটা অনুমান করা যেতেই পারে যে আগামী বছরের জানুয়ারি মাসের দ্বিতীয় সপ্তাহ থেকেই বেশ ভালো রকম ভাবে ঠান্ডা অনুভব করতে চলেছে রাজ্যবাসী ।

Back to top button