অসীম সাহস নিয়ে বিশাল বড় কোবরা সাপ হাত দিয়ে ধরতে গেলেন যুবক! ঘটলো চরম বি’পত্তি! তুমুল ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমরা প্রতিনিয়ত সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সাপ ধরার নানান ধরনের ভিডিও দেখে থাকি। সেই ভিডিওতে দেখেছি দুঃসাহসিক কাজের সাথে যুক্ত থাকা সাপুড়েদের কে। যারা শুধুমাত্র তাদের অভিজ্ঞতা এবং সাহসিকতার মাধ্যমে বি-ষাক্ত সাপ উদ্ধার করে নিয়ে যায়। তার পাশাপাশি সেই সমস্ত এলাকায় আ-তঙ্ক কে কমিয়ে আনে এবং সুরক্ষিত করে তোলে এমনকি সাপের গায়ে বিন্দুমাত্র আঁ-চড় না লাগিয়ে তাকে নিরাপদ জায়গায় ছেড়ে দেওয়া হয় যাতে সেই সাপ নিজের অস্তিত্বকে করতে পারে পুনরায়।

আমাদের ভারতবর্ষের বিভিন্ন ধরনের বি-ষাক্ত সা-প রয়েছে। যেমন চ-ন্দ্রবো-ড়া রয়েছে রয়েছে খরিশ ঠিক তেমনি রয়েছে কো-বরা সাপ। এমনটা মনে করা হয় যে কো-বরা সাপ যদি কোনো ব্যক্তিকে একবার ছো-বল মা-রে তাহলে তার হাতে থাকে শুধুমাত্র পনেরো মিনিট সময়। ১৫ মিন সময় অন্তর সে ব্যক্তির মৃ-ত্যু ঘটে যায় যদি সঠিকভাবে সঠিক সময়ে চিকিৎসা না করানো হয়। কিন্তু সম্প্রতি যে ভিডিওটি দেখা গেছে তা রীতিমত অবাক করে তুলেছে নেট দুনিয়া মানুষদেরকে।

কারণ কোনো রকম কোনো সাবধানতা এবং সরঞ্জাম ছাড়াই এক সা-পুড়ে হাতের সাহায্যে ধরে ফেলে বি-ষাক্ত কো-বরা সাপকে। সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে। সেখানে দেখা যাচ্ছে যে একটি বহুতলের বাগানে মিলেছে দেখা কোবরা সাপের। সেখানকার স্থানীয় মানুষরা এই সাপটির দেখা পাই। তারা বিন্দুমাত্র সময় নষ্ট না করে তারা খবর দেয় স্থানীয় এক সাপুরেকে। কিছুক্ষণের মধ্যে সেখানে উপস্থিত স্থানীয় এক সা-পুড়ে।

যদিও তাঁর কাছে তাঁর সরঞ্জাম ছিল কিন্তু ভিডিওতে দেখা যাচ্ছে যে ওই সা-পুড়ে সরঞ্জামের কোন ব্যবহার না করেই হাতের সাহায্যে সেই বি-ষাক্ত কো-বরা সাপ থেকে উদ্ধার করে নেয়। যদিও মাঝখানে সেই কো-বরা সাপটি তাকে ছো-বল মা-রার চেষ্টা করেছিল। কিন্তু সে ব্যর্থ হয়। ইতিমধ্যে সে ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে ব্যাপক পরিমাণে।

Back to top button