রেললাইনের ওপর ফেবিকুইক দিয়ে প্রচুর কয়েন লাগিয়ে দিলেন যুবক! তার ওপর দিয়ে চলে গেল দুরন্ত ট্রেন! তারপর যা হলো! দারুন ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :-উন্নত হচ্ছি আমরা প্রতিনিয়ত । তার প্রমাণ আমরা প্রতিটি মুহূর্তে পেয়ে যাব । কিন্তু উন্নতির ধারা অব্যাহত রাখতে কখন যে আমরা নিজের বোধবুদ্ধি হারিয়ে ফেলেছি বা ফেলি । সেটি খেয়াল থাকে না যার ফলে ঘটে একাধিক দুর্ঘটনা । মুহূর্তের মধ্যে চলে আসে সামনে বড় বিপদ । যে বিপদ থেকে রক্ষা পাওয়া অসম্ভব ব্যাপার হয়ে ওঠে ।যার ফলে চলে যায় তরতাজা কিছু প্রাণ।

আমরা এর আগে বিভিন্ন ভিডিওর মাধ্যমে দেখেছি যে রেললাইনের আশেপাশে সচেতন না হওয়ার প্রমাণ । অর্থাৎ কখনো রেলগেট পড়ে থাকা সত্ত্বেও তার নিচ দিয়ে পারাপার করতে গিয়ে দুর্ঘটনা ঘটানো । কখনো আবার রেল লাইনের উপরে গ্যাসের সিলিন্ডার রেখে দেওয়া ইত্যাদি যাবতীয় সচেতনহীনতার পরিচয় আমরা পেয়ে থাকি । তবে সম্প্রতি আরও একবার পেলাম।

বেশকিছু ইউটিউবার বা সোশ্যাল ইনফ্লুয়েন্সার রা রয়েছেন যারা শুধুমাত্র কয়েকটি ভিউজ এবং বেশ কিছু লাইক পাবার আশায় এমন কিছু ধরনের কাজকর্ম সাথে যুক্ত হয় যার ডেকে আনতে পারে মুহূর্তের মধ্যে বড় বিপদ । এমনকি চলে যেতে পারে কয়েক হাজার মানুষের প্রাণ । কিন্তু সমস্ত দিকে উপেক্ষা করে তাদের লক্ষ্য একটাই । যেনতেন প্রকারে তাদের ইউটিউব চ্যানেল কে বা সচেতন হীনতার পরিচয় এর প্রকাশ ঘটাতে হবে ।

সম্প্রতি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে। সেখানে দেখা যাচ্ছে যে রেললাইনের উপর যদি কয়েন রেখে দেওয়া হয় এবং তার ওপর যদি দুরন্ত ট্রেন পেরিয়ে যায় তাহলে সে কয়েন গুলোর অবস্থা কি হবে । সেই বিষয়টি দেখার জন্য একটি ইউটিউব চ্যানেল এর পক্ষ থেকে ট্রেন লাইনের উপর বেশ কিছু কয়েন ফেবিকুইক দিয়ে আটকে রাখা হয় ।

যাতে ট্রেনের ভাইব্রেশনে সেই সমস্ত কয়েনগুলি ছিটকে না যায় । তারপর যখন তার উপর দিয়ে ট্রেন চলে যায় তখন দেখা গেল যে রেললাইনের ওপর কয়েন এর ছাপ পরিস্ফুটিত হয়েছে । তার সাথে সাথে কয়েন গুলোর অবস্থা রীতিমতো বেহাল হয়ে গেছে ।।ইতিমধ্যে ব্যাপক পরিমাণে ভাইরাল হয়েছে কিন্তু যদি কোনো কারণে ট্রেন লাইনচ্যুত হয়ে যেত তাহলে কিন্তু চলে যেত হাজার হাজার মানুষের প্রাণ ।

https://youtube.com/shorts/SZarcf_X_R4?feature=share

Back to top button