ট্রেন থেকে লাফ দিয়ে রেললাইন পেরিয়ে প্লাটফর্মে উঠতে গেলেন যুবক! তখনি ছুটে এল দুরন্ত ট্রেন! ঘটল চরম বিপত্তি! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- তাড়াহুড়োর জন্য হোক বা তাড়াতাড়ি পৌঁছানোর জন্য হোক আমরা সাধারণত নিজেদের বিপদ নিজেদেরকে ডেকে আননি । এর ঘটনা প্রমাণ আমরা বহুবার পেয়েছি এবং আগামী দিনেও যে পাব সেটি আর বলার অবকাশ রাখে না। কারণ সবকিছু পাল্টে গেলেও পাল্টাবে না কিছু মানুষের মানসিকতা । ঠিক যেমনটা এই ঘটনা তার নিকৃষ্ট উদাহরণ।

এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত পৃথিবীর আনাচে-কানাচে ঘটে যাওয়া ঘটনাগুলো বাড়িতে বসেই জানতে পারি তার পাশাপাশি বিভিন্ন ধরনের পথ দুর্ঘটনা বা আলাদা কোনো ধরনের ঘটনার সম্মুখীন থাকতে পারে মূলত আমরা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঠিক তেমনি সম্প্রতি সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত হয়েছে যা দেখলে শুনলে আপনি রীতিমত অবাক হবেন।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে এবং সেখানে দেখানো হয়েছে বলাবাহুল্য সামাজিক বার্তা দেওয়া হয়েছে। যে কোনো কারণ নেই জীবনকে ঝুঁকি দিয়ে কোন কাজ করা চলবে না। কোন কিছুর মূল্য জীবনের থেকে বেশি হতে পারে না । এই ঘটনায় এই কারণে তুলে ধরা হয়েছে কারণ দীর্ঘ সময় ধরে বহু মানুষ প্রাণ হারাচ্ছেন শুধুমাত্র সচেতনতার অভাব জনিত কারণে।

সম্প্রতি যে ভিডিওটি প্রকাশিত হয়েছ ও বলা বাহুল্য ভাইরাল হয়েছে। সেখানে দেখা যাচ্ছে বা দেখানো হয়েছে যে একটি ট্রেন প্লাটফর্ম দিকে রওনা দিচ্ছে। এবং যখন সেই ট্রেনটির প্ল্যাটফর্ম মধ্যে দাঁড়ায় তখন সে ট্রেনের মধ্যে থাকা এক যাত্রী ট্রেন থেকে নেমে উল্টোদিকের প্লাটফর্মে দিকে যাওয়ার জন্য রেল লাইন ক্রস করতে থাকে।

কিন্তু সে এতটাই সচেতনভাবে এবং অন্যমনস্কভাবে লাইন পারাপার করছিল যে সে লক্ষ্য করেনি অপর দিক থেকে দুরন্ত গতিতে ছুটে আসছে ট্রেন । অল্পের জন্য রক্ষা পেল তার প্রাণ। নইলে চলে যেত তরতাজা একটি প্রাণ। আমাদের সকলকে এই বিষয়ে নজর রাখতে হবে ।তার পাশাপাশি সচেতন হতে হবে অনেকখানি।

Back to top button