মশারির চালের উপর ঘাপটি মেরে বসেছিল বিষধর গোখরো সাপ, খোঁচা মারতেই যা হলো! রইলো সেই ভিডিও

নিজস্ব প্রতিবেদন :বর্তমানে সোশ্যাল মিডিয়ায় প্রচুর পরিমাণে সাপের ভিডিও চোখে পড়ে। যেহেতু বাস্তবে আমরা সাপ ভয় পাই এবং সাপের থেকে দূরে থাকতেই পছন্দ করি, তাই এই ভিডিওগুলি আমাদের খুবই আকর্ষণ করে। সেজন্যই সাপের ভিডিও দেখলে সেগুলো এড়িয়ে যাওয়া কঠিন হয় আমাদের পক্ষে। এইরকম একটি ভিডিও সম্প্রতি ভাইরাল (Viral) হয়েছে।

কিছু ইউটিউবার সাপের প্রতি মানুষের এই আকর্ষণ কে ব্যবহার করেন বিশেষ করে যাঁরা পেশাগতভাবে সাপ নাড়াচাড়া করেন বা সাপ ধরেন তাঁরা নিয়মিত সাপ সংক্রান্ত বানান ভিডিও আপলোড করেন। এইরকম একজন ইউটিউবার হলেন সমিরণ বারিক (Samiran Barik)। সমীরণ নানারকম সাপ ধরার ভিডিও প্রায়ই আপলোড করেন।

বজিরহাটির একটি গ্রামের বাড়িতে গোখরো সাপ বেরোনোর পর সমীরণকে খবর দেওয়া হয়। সমীরণ এসে সাপটি দেখে জানান এটি একটি বিষধর গোখরো সাপ। সাপটির বয়স দেড় বছর। মশারির চাল থেকে সাপটিকে ধরেন তিনি। গ্রামবাসী ও দর্শকদের তিনি জানান যে মশারি টাঙিয়ে শুলে এই ধরনের বিপদের সম্ভাবনা কমে যায়।

সমীরণ ভিডিওতে বারবার দর্শকদের সতর্ক করে দিয়েছেন যাতে তাকে দেখে কেউ সাপ ধরতে চেষ্টা না করেন। সাপ ধরার বিশেষ কৌশল জানা থাকলে তবেই সেই চেষ্টা করা উচিত। কমেন্ট বক্সে নেটিজেনরা সমীরণের সাপ ধরার দক্ষতা এবং সাপ সম্পর্কে জ্ঞানের প্রশংসা করেছেন। অনেকে এই খরিশ গোখরো সাপ সম্পর্কে সমীরণের সঙ্গে নানান তথ্য নিয়েও কথা বলছেন কমেন্টবক্সে। অনেকে বলছেন যে তিনি এই ভিডিও বারবার দেখতে পছন্দ করছেন।

Back to top button