কোমর-সমান জলে ডুবে গিয়েছে ঘাঘরবুড়ি মন্দিরে-র সামনের হাইওয়ে!ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- কয়েকদিন ধরে যে পরিমাণে বৃষ্টিপাত শুরু হয়েছে গোটা ভারতবর্ষে তাতে রীতিমতো জলমগ্ন হয়ে পড়েছে পশ্চিমবঙ্গ এর একাধিক অঞ্চল । মূলত বঙ্গোপসাগরের উপর তৈরি হওয়া গুলাব এবং তার পাশাপাশি মায়ানমারের তৈরি হওয়া ঘূর্ণিঝড়ের প্রভাবে এই পরিস্থিতির সৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর । এমনকি সূত্র অনুসারে এমনটা জানা যাচ্ছে যে গত ১০০ বছরের তুলনায় সর্বাধিক পরিমাণে বৃষ্টিপাত হয়েছে পশ্চিমবঙ্গে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে । তার মধ্যে সর্ব শীর্ষে রয়েছে আসানসোল ।

বর্ষার আগমন নিম্নচাপের হাত ধরে শুরু হয়েছিল ঠিক কথাই কিন্তু সে নিম্নচাপ কিছুতেই এখনো পিছু ছাড়ছে না । একের পর এক ঘূর্ণিঝড় এবং ঘূর্ণবাত এর ফলে যে গভীর নিম্নচাপের সৃষ্টি হচ্ছে বঙ্গোপসাগরে তার প্রভাব সরাসরিভাবে পড়ছে পশ্চিমবঙ্গের গাঙ্গেয় উপকূলে । যার ফলে বানভাসি চিত্র প্রতিনিয়ত ও দখল করছে খবরের শিরোনাম । ব্যাপক ক্ষয়ক্ষতির সম্মুখীন হচ্ছে আমাদের রাজ্য । পশ্চিমবঙ্গের মধ্যে অনেক এলাকা জলের তলায় চলে গিয়েছে । ভে-ঙে গেছে রাস্তাঘাট ।তবে সার্বিকভাবে বিচার করলে এমনটা বলা যেতে পারে যে আসানসোলে অবস্থা রীতিমতো ভয়ঙ্কর হয়ে উঠেছিল বিগত কয়েকদিনে ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেখানে দেখানো হয়েছে যা আসানসোলের ঘাঘরবুড়ি মন্দির এর সামনে ন্যাশনাল হাইওয়ে এর অবস্থা । প্রচুর পরিমাণে সেখানে জল জমে রয়েছে ।তার চিত্র তুলে ধরা হয়েছে সেই ভিডিওর মাধ্যমে । যাত্রীবোঝাই বাস থেকে শুরু করে পণ্য বোঝাই গাড়ি বড় বড় লরি গুলি জলে আটকে পড়েছে ।

সেগুলিকে স্থানীয় এলাকাবাসীদের তৎপরতায় উদ্ধার করার কাজকর্ম চলছে সেদিন থেকে । পরিস্থিতি এখন কিছুটা স্বাভাবিক হলেই এই আতঙ্ক থেকে কিছুতেই বেরিয়ে আসতে পারছেনা সমগ্র আসানসোল বাসি ।। আগামী দিনে এবং বৃষ্টিপাত হলে পুনরায় একই চিত্র দেখা যাবে বলে অনুমান অনেকের । তার পাশাপাশি প্রশ্ন উঠেছে প্রয়োজনে তৎপরতাকে নিয়ে

Back to top button