দারুন কায়দায় একদম মানুষের মতো ভঙ্গিমায় কাজ করছে হাতি, ভাইরাল হলো ভিডিও

নিজস্ব প্রতিবেদন:সোশ্যাল মিডিয়া সাধারণত ইন্টারনেট জগত এবং নেট মাধ্যম এই দুই নামে পরিচিত। এটি এমন একটি দুনিয়া যেখানে খুব সহজেই যেকোনো জিনিস ভাইরাল হয়ে ওঠে। আজকালকার দিনে আট থেকে আশি সকল বয়সের মানুষ নেট মাধ্যম ব্যবহার করে থাকেন।

বিশেষত তৃতীয় বিশ্বের দেশগুলোতে সোশ্যাল মিডিয়ার ব্যবহারকারীর সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পেয়ে চলেছে। এর প্রেক্ষাপটে প্রধান কারণ হিসেবে স্মার্টফোনের সহজলভ্যতার কথা বলা যায়।পূর্ববর্তী সময়ে কম্পিউটার কিংবা ল্যাপটপের মাধ্যমে সাধারণত সোশ্যাল মিডিয়া ব্যবহার করা হলেও বর্তমানে তা খুব সহজেই মুঠোফোনে বন্দী হয়ে পড়েছে। এই সোশ্যাল মিডিয়াতে এমন অনেক ভিডিও ভাইরাল হয় যা আমাদেরকে অবাক করে রেখে দেয়।

বিগত বেশ কিছুদিন ধরেই এই ভিডিও ভাইরাল হওয়ার ক্ষেত্রে ফেসবুক এবং ইনস্টাগ্রামের মতো প্ল্যাটফর্মগুলি মুখ্য ভূমিকা পালন করছে। এরমধ্যে এমন অনেক ভিডিও রয়েছে যা আমাদেরকে অত্যন্ত আনন্দ দেয়। আবার কিছু ভিডিও এমন রয়েছে যেগুলো দেখলে আমাদের মন ভারাক্রান্ত হয়ে ওঠে।

সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রিটি সকলেই এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ভাইরাল হয়ে ওঠে। সোশ্যাল মিডিয়া না থাকলে সত্যিই আমাদের কাছে অনেক কিছুই অজানা হয়েই থেকে যেত। আর তাই আমাদের জীবনে সোশ্যাল মিডিয়ার অবদানকে কোনভাবেই অস্বীকার করা যায়না।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি বাচ্চা হাতির ভিডিও ঝড়ের গতিতে ভাইরাল হয়ে উঠেছে। সেই ভিডিওতে এই বাচ্চা হাতিটিকে সমস্ত ধরনের কাজ অত্যন্ত নিখুঁতভাবে দক্ষতার সাথে করতে দেখা যাচ্ছে। এক জায়গা থেকে অন্য জায়গায় মালপত্র সরিয়ে নিয়ে যাওয়া থেকে শুরু করে নানান ধরনের কাজ করছে এই হাতিটি। সাধারণত সার্কাসে আমরা হাতিদের এভাবে অনেক কিছু করতে দেখেছি।

তবে কোনো রকমের প্রশিক্ষণ ছাড়া সাধারণভাবে বাস্তবে এই ধরনের দৃশ্য কখনই দেখা যায় না। নিউজ বিশ্ব বাংলা নামের একটি ফেসবুক পেজ থেকে এই ভাইরাল ভিডিওটি শেয়ার করা হয়েছে। ভিডিওটি কোথাকার তা জানা না গেলেও এখনো পর্যন্ত প্রায় 10 হাজার মানুষ এই ভিডিওটি দেখেছেন এবং উপভোগ করেছেন।

যদি প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকে সেক্ষেত্রে অবশ্যই এই ভাইরাল ভিডিওটি আপনারা দেখে নিতে ভুলবেন না। বিস্তারিত জানতে আমাদের পরবর্তী প্রতিবেদন গুলির উপর নজর রাখতে পারেন।

Back to top button