সিংহ এবং ছোট্ট বেজির মধ্যে হাড্ডাহাড্ডি ল-ড়াই! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন:- জীবন যু-দ্ধে প্রতিনিয়ত আমাদেরকে বাঁচার জন্য লড়াই করতে হয়। এই ল-ড়াই আমাদের অস্তিত্ব কে টিকিয়ে রাখে যুগের সাথে সাথে । আমরা সোশ্যাল মিডিয়াতে এমন অনেক ধরনের ঘটনা দেখে থাকবো যা সত্যি ভীষণ মর্মান্তিক ও বেদনাদায়ক । এই ল-ড়াই শুধুমাত্র মনুষ্য প্রজাতির মধ্যে দেখা যায় তা কিন্তু নয় । তার পাশাপাশি বনেজঙ্গলে গেলে আপনার লক্ষ্য করবেন যে আমাদের থেকেও অধিক বেশি লড়া-ইয়ে লিপ্ত তারা । এবং সেই লরাই মূলত তাদের অস্তিত্ব সংগ্রামের লড়াই । কিন্তু সম্প্রতি যে ভিডিওটি প্রকাশ্যে এসেছে সেটি খুব মর্মান্তিক ।

খাদ্য পিরামিডের শৃংখল এর দিকে আপনারা একটু নজর রাখলে দেখতে পাবেন যে এক শ্রেণীর প্রাণী অন্যান্য প্রাণী কে শি-কার হিসেবে ব্যবহার করে থাকে । এবং এরকমভাবে ক্রমাগত চলছে খাদ্যশৃঙ্খলের এই চক্র । কিন্তু কখনো কখনো খাদ্য শৃং-খল এর চক্রে ব্যা-ঘাত ঘটতে দেখা যায় । দেখা যায় উল্টো ধরনের ঘটনা । যেমন আমরা কখনো কখনো দেখি যে জঙ্গল সবথেকে শক্তিশালী পশু সিংহকে আক্র-মণ করেছে একটি হ-রিণ বা কুমির । এই ঘটনা বাকি সবার থেকে আলাদা ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে সেটি জঙ্গলের একটি ভিডিও । সেখানে দেখা যাচ্ছে যে একটি ক্ষু-ধার্থ সিংহ আক্র-মণ করেছে একটা ছোট্ট বেজি কে । বেজি টি আ-প্রাণ চেষ্টা করছে সিংহ এর হাত থেকে নিজেকে রক্ষা করতে কিন্তু সে ব্যর্থ হচ্ছে বারবার ।।অবশেষে সেই সিংহ টি সেই বেজি টি কে খেয়ে নেয় ।।ইতিমধ্যে সেই ভিডিওটি ব্যাপক ভাইরাল হয়েছে । ছড়িয়ে পড়েছে সর্বত্র । এই মর্মান্তিক দৃশ্য দেখেও কিছু করার নেই কারণ এটা খাদ্য পিরামিড এর স্বাভাবিক চিত্র ।

Back to top button