রোদে পোড়া মুখের কালো দাগ কয়েকদিনেই হবে দূর! খুব সহজেই বাড়িতেই বানিয়ে ফেলুন এই দুর্দান্ত ফেসপ্যাক

নিজস্ব প্রতিবেদন: সামনেই রয়েছে দীপাবলি কালীপুজো এবং ভাইফোঁটা। পরপর এই উৎসব গুলিতে কিন্তু সকলেই চেষ্টা করছেন যেভাবে হোক স্কীনকে সুন্দর করে তোলার। তবে রোদে পোড়া ট্যান থেকে শুরু করে কালচে দাগ কিন্তু বেশ সমস্যার সৃষ্টি করছে এই সৌন্দর্যের ক্ষেত্রে। বেশিরভাগ মহিলাদের ত্বকেই কিন্তু এই সমস্যাগুলি দেখা যায় যা তাদের সৌন্দর্যকে নষ্ট করে ফেলে। বাজার চলতি বিভিন্ন ক্রিম বা কসমেটিক্স ট্রাই করলেও কিন্তু সম্পূর্ণ সমাধান পাওয়া যায় না।

বরং সেই ক্রিমগুলোতে এমন অনেক স্টেরয়েড ধর্মী জিনিস থাকে যা ত্বককে আরো খারাপ করে তোলে। আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য একটি বিশেষ টিপস নিয়ে হাজির হয়েছি যা সঠিকভাবে যদি আপনারা ট্রাই করতে পারেন তাহলে মুখের সমস্ত রোদে পোড়া কালো দাগ দূর হয়ে যাবে এবং সাথেই আপনাদের মুখ হয়ে উঠবে একেবারে ফর্সা চকচকে। চলুন তাহলে আর সময় নষ্ট না করে প্রতিবেদনের মূল পর্বে যাওয়া যাক।

রোদে পোড়া কালো দাগ অথবা মুখের কালো দাগ-ছোপ দূর করার সহজ উপায়:

১) মনে রাখবেন আপনি সাধারণ ক্রীম বা মেকআপ যাই ব্যবহার করুন না কেন যদি আপনার মুখের মধ্যে অতিরিক্ত পরিমাণে লোম থাকে তাহলে কিন্তু সেটা আপনার ত্বকে বসবে না। বরং কোন ক্রিম বা মেকআপ ব্যবহার করলে সেটা কিছুক্ষণের মধ্যেই গলে যাবে বা খুব বেশি দাগ হয়ে পড়বে। আজকে যে রেমিডিটি শেয়ার করতে চলেছি তাতে শুধুমাত্র আপনার মুখের লোম উঠে যাবে তাই নয় আপনার ত্বক হয়ে উঠবে একেবারে ফর্সা এবং চকচকে।

অনেকেই রোদে পোড়া দাগ নিয়ে সমস্যায় ভুগে থাকেন, তারা অবশ্যই এই টিপস ট্রাই করে দেখতে পারেন। এই হেয়ার রিমুভিং প্যাক তৈরি করতে আপনাদের প্রথমেই নিয়ে নিতে হবে একটি সসপ্যান। এর মধ্যে এক কাপ পরিমাণে কাঁচা দুধ নিয়ে নিন। তার মধ্যে যোগ করুন দুই থেকে তিন চামচ মতন চিনি। ভালো করে এটাকে মিশিয়ে নিয়ে গ্যাসের ফ্লেমে বসাতে হবে। যতক্ষণ পর্যন্ত না দুধ অর্ধেক হয়ে যাচ্ছে অপেক্ষা করুন।

২) একটি ছোট বাটির মধ্যে এই দুধ ঢেলে নিন। তারপর এর মধ্যে যোগ করুন ১ চামচ কোকোনাট অয়েল, সামান্য পরিমাণে বেসন এবং হাফ চামচ হলুদ গুঁড়ো। ব্যস উপকরণগুলি একসঙ্গে মিশিয়ে নিলেই তৈরি হয়ে যাবে হেয়ার রিমুভিং প্যাক। এটি শুধুমাত্র মুখের অবাঞ্ছিত লোম তুলে দেবে এমনটাই নয়, আপনাদের ত্বককে এত দারুন স্কিন কমপ্লেকশন দেবে যে এটি হয়ে উঠবে উজ্জ্বল চকচকে। মুখের সমস্ত দাগ ছোপ বা কালচে ভাব এই হেয়ার রিমুভিং প্যাক এর প্রভাবে কিন্তু দূর হয়ে যাবে। অন্ততপক্ষে সপ্তাহে দুই থেকে তিন দিন আপনাদের এই প্যাক ব্যবহার করতেই হবে।

হেয়ার রিমুভিং প্যাক স্কিনে প্রয়োগ পদ্ধতি:

একটি ব্রাশের সাহায্যে মোটা লেয়ার তৈরি করে আপনাদের এটাকে মুখের উপর লাগিয়ে নিতে হবে। আপনাকে কিন্তু এটাকে সম্পূর্ণ মুখের উপরেই লাগাতে হবে, যাতে সমস্ত অবাঞ্ছিত লোম উঠে যায়। এবার ১৫ থেকে ২০ মিনিটের জন্য আপনাদের এটা রেখে দিতে হবে। আপনাদের ত্বকে এটা কিছুটা পরিমাণের ড্রাই হয়ে গেলে অর্থাৎ শুকিয়ে গেলে কিন্তু হালকা করে আপনাদের রাব করতে হবে অর্থাৎ ঘষতে হবে।

প্রসঙ্গত এর মধ্যে থাকা বেসন আর কোকোনাট অয়েল কিন্তু স্কিনকে এক্সফোলিয়েট করতে দারুন সাহায্য করে থাকে। অন্যদিকে দুধ আর চিনির যে মিশ্রণটি তৈরি হয়েছিল সেটাই আপনাদের মুখের অবাঞ্ছিত লোম তুলতে সাহায্য করবে। ব্যাস কিছুক্ষণ ধৈর্য সহকারে আপনারা ঘষে এটাকে তুলে নেবেন এবং ফলাফল হাতেনাতেই দেখতে পারবেন। ভালো ফলাফলের জন্য অবশ্যই সপ্তাহে কিন্তু দুই থেকে তিন দিন ট্রাই করুন।

Back to top button