পা ফাটার সমস্যায় ভুগছেন? ব্যবহার করুন এই দুর্দান্ত জাদুকরী ট্রিকস, একরাতেই সমস্যা হবে উধাও!

নিজস্ব প্রতিবেদন: প্রায় কম-বেশি অনেক মানুষেরই কিন্তু শীতকালে পা ফেটে যাওয়ার সমস্যা দেখা যায়। এটা যে কতটা কষ্টকর তা যাদের হয় তারা সকলেই জানেন। বিভিন্ন বাজার চলতি নামিদামি ক্রিম ব্যবহার করলেও সহজে কিন্তু এই পা ফাটার সমস্যা কিছুতেই যেতে চায় না।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা আপনাদের সাথে এমন একটি রেমেডি শেয়ার করে নেব যাতে খুব সহজেই এই পা ফাটার সমস্যা দূর হয়ে যাবে। গৃহিণীদের ক্ষেত্রে কিন্তু এই পা ফাটার সমস্যা ঘরোয়া বিভিন্ন কাজের জন্য আরও বেশি রকমের দেখা যায়। তাই তাদের জন্য আজকের এই বিশেষ প্রতিবেদনটি কিন্তু অত্যন্ত গুরুত্বপূর্ণ বলা যায়। খুব সুন্দর এই রেমিডিটি আপনারা অবশ্যই ট্রাই করে দেখতে পারেন।

পা ফাটার সমস্যা থেকে মুক্তি পাওয়ার উপায়:

১) প্রথমেই আপনাদের একটি বড় সাইজের মোমবাতি নিয়ে নিতে হবে এবং সেটাকে পিলারের সাহায্যে ছুলে নিতে হবে। এবার একটি ছোট বাটি বা হাতার সাহায্যে আপনাদের মোমের পরিমাণ একটু ভালোভাবে বুঝে নিতে হবে যাতে তার সমপরিমাণ অন্যান্য উপকরণ আপনারা ব্যবহার করতে পারেন। যতটা পরিমাণ মোম নিয়েছেন ঠিক ততটাই আপনাদের নিয়ে নিতে হবে সর্ষের তেল, নারকেল তেল। এরপর আপনাদের নিয়ে নিতে হবে একটি অ্যালোভেরা পাতা। পাতার উপরের অংশটাকে তুলে নিয়ে ভেতরের জেল বের করে ফেলুন।

২) দ্বিতীয় ধাপে মোম আর তেলের মিশ্রণের মধ্যে আপনাদের এই জেল একটু কেটে কেটে দিয়ে দিতে হবে। চাইলে আপনারা কিন্তু বাজার থেকেও অ্যালোভেরা জেল কিনে ব্যবহার করতে পারেন এই কাজে। এবার গ্যাসের ফ্লেম অন করে অত্যন্ত স্লো ভাবে রেখে এই মিশ্রণের বাটিটিকে তার মধ্যে বসিয়ে দিতে হবে। সম্পূর্ণ উপকরণ গুলি কিন্তু কিছুক্ষণের মধ্যেই ভালোভাবে গলে মিশে যাবে।

৩) গ্যাস বন্ধ করে এই মিশ্রণটিকে নিচে নামিয়ে ফেলুন এবং নাড়াচাড়া করতে থাকুন। এরপর এর মধ্যে আপনাদের কয়েকটি ভিটামিন ই ক্যাপসুল দিয়ে দিতে হবে, যদি আপনারা তাজা এলোভেরা ব্যবহার না করতে পারেন। একটু ফেনা হয়ে গেলে এই মিশ্রণটিকে একটা অন্য বক্সের মধ্যে ঢেলে নিতে হবে। খেয়াল রাখবেন বক্সটি যেন পরিষ্কার থাকে। এরপর স্নান করে আসার পরে অথবা রাতে ঘুমানোর আগে আপনাদের একটি স্ক্রাবারের সাহায্যে ভালো করে পায়ের ডেড স্কিন গুলিকে তুলে ফেলতে হবে।

কিছুক্ষণ ঘোষণা দেওয়ার পরে এই যে মিশ্রণটি আপনারা বানিয়েছেন সেটাকে আলতো হাতে সম্পূর্ণ পায়ে ভালো করে মালিশ করে লাগিয়ে ফেলুন। ব্যাস তাহলেই আপনাদের কাজ হয়ে যাবে। এটা এতটাই দারুন একটা রেমিডি যে মাত্র সপ্তাহ খানেকের মধ্যেই কিন্তু ধীরে ধীরে আপনি পা ফাটার সমস্যা থেকে রেহাই পেতে শুরু করবেন। আজকের এই বিশেষ টিপস আপনাদের কেমন লাগলো তা কিন্তু অবশ্যই আমাদের সঙ্গে কমেন্ট বক্সে শেয়ার করে নিতে ভুলবেন না।

Back to top button