শীতকালে পা ফাটার সমস্যায় ভুগছেন? আর চিন্তা নেই! এই ঘরোয়া উপায়ে মুক্তি পান চিরতরে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :-আমরা দেখেছি যে অকারণে শীতকাল এলেই আমাদের পায়ের গোড়ালি হাটতে শুরু করে যার ফলে বিভিন্ন রকম অপ্রীতিকর পরিস্থিতির মধ্য দিয়ে পড়তে হয় আমাদের । আজ সেই গোড়ালি ফাটার থেকে মুক্তি পাবার উপায় বলতে এলাম । শীতকালে আর্দ্রতা জন্য শরীর মসৃণতা হারিয়ে যায় । যার ফলে শরীর রুক্ষ শুষ্ক হয়ে যায় ।

এবং মাঝেমধ্যেই এই জন্য গোড়ালি ফেটে যায় । যা দেখতে খুব বিচ্ছিরি লাগে । এই গোড়ালি ফাটা থেকে রেহাই পেতে অনেক মানুষ অনেক নামিদামি ক্রিম ব্যবহার করেছে । কিন্তু ফল পাইনি তেমনভাবে । আজ আপনাদের সামনে যে পদ্ধতি বলতে এসেছি সেটা একদম ঘরোয়া পদ্ধতি এবং ফল পাবেন হাতেনাতে ।

ছোট অনুষ্ঠান বাড়ি হোক বা বড় অনুষ্ঠান বা যেকোনো ধরনের উৎসব হোক নিজেকে সুন্দর এবং শ্রেষ্ঠ প্রমাণ করার প্রতিযোগিতা ছেলে-মেয়ে উভয়ের মধ্যেই দেখা যায়। কিন্তু একথা অস্বীকার করার কোন উপায় নেই যে ছেলেদের তুলনায় মেয়েরা নিজেদের স্বাস্থ্য সম্পর্কে যথেষ্ট সচেতন এবং সে ম তো তাদের প্রস্তুতি ও চলে ।

তাই পার্লার দেখা যায় মেয়েদের ভিড় । কিন্তু বর্তমান যুগে পার্লারে প্রতিটি জিনিসের দাম এত পরিমাণে বেড়ে গেছে যে পার্লারে গিয়ে ত্বক চর্চা করা খুব একটা সহজ কথা নয় । তাহলে উপায় কি ? ত্বক চর্চা করা কি বন্ধ করে দেওয়া যাবে? একদমই না উপায় রয়েছে এবং সেই উপায়টি আমাদের বাড়িতেই রয়েছে।

বাড়ির পদ্ধতি ব্যবহার করার আগে অতি অবশ্যই আপনারা কেয়া শেঠের প্রোডাক্ট ব্যবহার করতে পারেন কেয়া শেঠের হিল হিলিং লোশন’ লোশন টির মধ্যে থাকা নানান উপকারী উপাদান আপনার পা ফাটার সমস্যা এবং ত্বকের রুক্ষ ভাব দূর করবে খুব তাড়াতাড়ি। এই প্রোডাক্ট টির মধ্যে রয়েছে অ্যালোভেরা, গ্লিসারিন এর মতো ত্বক মসৃণ করতে সাহায্যকারী উপাদান। এছাড়া আরও বেশ কিছু উপাদান রয়েছে যেগুলি আপনাকে এই সমস্যা থেকে মুক্তি দেবে খুব সহজে।

টক দই :- তকদির মধ্যে প্রচুর পরিমাণে এনজাইম থাকে যা গোড়ালি ফাটা বা পা ফাটার সমস্যা থেকে মুক্তি দেয় তৎক্ষণাৎ আপনাকে । ব্যবহার করার জন্য প্রথমে কে গরম জলে ভালো করে পা ধুয়ে নিতে হবে ।তারপর পায়ের পাতার উপর টক দই লাগিয়ে রেখে দিতে হবে 10 থেকে 15 মিনিট ।এরপর ঠান্ডা জল দিয়ে ধুয়ে নিতে হবে

এসেনশিয়াল অয়েল:-এসেন্সিয়াল অয়েল অগ্রণী ভূমিকা পালন করে গোড়ালি ফাটা দূরীকরণে ।পায়ে যে অংশটি ফেটে গেছে সেই অংশ দিয়ে শরীরের ভেতরেই এসেন্সিয়াল অয়েল প্রবেশ করে।ফলে খুব সহজেই গোড়ালি ফাটা দূরে চলে যায়।

ক্যারোট সিড এসেন্সিয়াল অয়েল:- আপনি যদি আপনার পায়ের ফাটা সরানোর পাশাপাশি পায়ের ত্বক কে মসৃণ রাখতে এবং ত্বক সতেজ রাখতে চান সেক্ষেত্রে ক্যারট সিড এসেনশিয়াল অয়েল ব্যবহার করতে পারেন

Back to top button