আচমকাই ট্রেনে-র উপর চাপতে শুরু করে দিলেন যাত্রীরা!ঘটলো বিপত্তি!ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ট্রেনের যাত্রা আমরা সকলেই ভালোবাসি । যেহেতু খুব স্বল্প ব্যয়ে তাই অনেকটা পথ অতিক্রম করা যায় তাই বিমানের তুলনায় ট্রেনের পরিষেবা নিতে পছন্দ করি আমরা প্রত্যেকে । রাজ্যের এক জায়গা থেকে অন্য জায়গায় বা দেশের এক প্রান্ত থেকে অন্য প্রান্তে যেতে আমরা সচরাচর ট্রেন ব্যবহার করে থাকি । সেই অর্থে প্রতিনিয়ত বেড়েই চলেছে নিত্যনতুন ট্রেনের সংখ্যা। কিন্তু এমনটা ভুলে গেলে চলবে না যে ট্রেনের সংখ্যা বাড়ার সাথে সাথে বাড়ছে কিন্তু বি-পদ এবং দুর্ঘ-টনা। সেই দুর্ঘটনার চিত্র বা প্রমাণ আমরা প্রতিনিয়ত পেয়ে থাকি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে।

সোশ্যাল মিডিয়া বর্তমান প্রজন্মের জনপ্রিয় মাধ্যম ছাড়া কিছু নয় এমনটা বলা যেতে পারে । সোশ্যাল মিডিয়ার মাধ্যমে পৃথিবীর বিভিন্ন প্রান্তের ঘটে যাওয়া বিরল ঘটনা গুলি সম্পর্কে আমরা জানতে পারি বাড়িতে বসে ।সোশ্যাল মিডিয়া অতি জনপ্রিয় হয়ে উঠছে আমাদের কাছে প্রতিনিয়ত । এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে মানুষ নিজের প্রতিভাকে বিশ্ব দরবারে তুলে ধরতে পারে যেমন ঠিক তেমনি রাস্তাঘাটে ঘটে যাওয়া বিভিন্ন দুর্ঘটনা সম্পর্কে আমরা জানতে পারি । সামাজিক-রাজনৈতিক এর পাশাপাশি মাঝেমধ্যে শিক্ষাক্ষেত্র হয়ে ওঠে এই সোশ্যাল মিডিয়া ।

সম্প্রতি একটি ভিডিও প্রকাশিত হয়েছে ইউটিউবে । সেখানে দেখা যাচ্ছে যে একটি উঁচু রেল ব্রিজের উপরে কোন কারণে একটি ট্রেন দাঁড়িয়ে রয়েছে । সাধারণত আমরা জানি যে যাত্রীরা ট্রেনের ভেতরে প্রবেশ করে থাকে । কিন্তু এই ভিডিওতে দেখা যাচ্ছে যে ট্রেনের মাথার উপর অর্থাৎ ট্রেনের ছাদে চেপে রয়েছে বিপুল সংখ্যক যাত্রী এবং নিচে রয়েছে বিশাল খাদ । যদি কোনো কারণে ঝাঁকুনির ফলে অন্য কোন কারণে কোন যাত্রী উপর থেকে নিচে পড়ে যায় তাহলে কিন্তু নিঃসন্দে তার জীবন শেষ হয়ে যাবে ।ইতিমধ্যে সে ভিডিওটি ভাইরাল হয়েছেন এই দুনিয়াতে। তার পাশাপাশি এই ধরনের কাজকর্ম থেকে বিরত থাকার পরামর্শ দিয়েছে অনেকে।

Back to top button