গলা, কনুই বা ঘাড়ের কালো জেদি দাগ কয়েক মিনিটেই হবে উধাও, জেনে নিন এই দুর্দান্ত কার্যকরী টিপস

নিজস্ব প্রতিবেদন: কমবেশি আমাদের প্রত্যেকের শরীরের কিন্তু হাত, পা,ঘাড়,গলা অথবা কনুইতে এক প্রকার জেদি কালো দাগ দেখা যায়। সাধারণত ধুলোবালি বা রোদে পোড়ার কারণে এই কালো দাগগুলি হয়ে থাকে। বাজার চলতি বিভিন্ন ক্রিম বা লোশন অনেকেই কিন্তু এই কালো দাগ দূর করার কাজে ব্যবহার করে থাকেন। তবে তাতে অনেক ক্ষেত্রেই কিন্তু বিশেষ কোনো কাজ হয় না বলা যায়।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা তাই আপনাদের জন্য এমন একটি রেমেডি শেয়ার করতে চলেছি যাতে খুব সহজেই কিন্তু এই শরীরের বিভিন্ন অংশে থাকা জেদি কালো দাগগুলি দূর হয়ে যাবে। চলুন তাহলে আর একেবারেই সময় নষ্ট না করে আজকের এই বিশেষ প্রতিবেদনটির মূল পর্বে যাওয়া যাক। আপনাদের শরীরের বিভিন্ন অংশে যদি কালো দাগ ছোপের সমস্যা থেকে থাকে তাহলে ভুল করেও কিন্তু আজকের এই প্রতিবেদনটি মিস করবেন না।

শরীরের বিভিন্ন অংশের কালো জেদি দাগ একবারে দূর করার উপায়:

১) আপনাদের একটি পাত্রের মধ্যে কিছুটা পরিমাণে মুসুরির ডাল নিয়ে নিতে হবে। মুসুরির ডাল খুব সহজে ডেড স্কিন সেলসকে রিমুভ করতে সাহায্য করে থাকে। যার ফলস্বরূপ ত্বকে একটা দারুন উজ্জ্বলতা আর ফর্সা ভাব চলে আসে। ডাল এরপর আপনাদের গুড়ো করে সেটার মধ্যে ২ চামচ পরিমাণ বেসন মিশিয়ে নিতে হবে। তারপর এই উপকরণ এর সাথে আপনাদের মেশাতে হবে দেড় চামচ পরিমাণে কফি পাউডার এবং সামান্য পরিমাণে চিনি।

যদি আপনাদের কাছে চন্দন পাউডার থাকে তাহলে সেটাও এখানে ব্যবহার করতে পারেন। সমস্ত উপকরণ গুলিকে একবার ভালো করে মিশিয়ে নিতে হবে এবং তারপর এর মধ্যে যোগ করে দিন কিছুটা দই। দইয়ের মধ্যে ল্যাকটিক অ্যাসিড থাকে যা আমাদের স্কিনের মধ্যে ন্যাচারাল ব্লিচিং হিসেবে কাজ করে থাকে।

২) দ্বিতীয় ধাপে আপনাদের দই সহ সমস্ত উপকরণকে একটা চামচের সাহায্যে ভালো করে নাড়াচাড়া করে মিশিয়ে নিতে হবে। তাহলেই তৈরি হয়ে যাবে এই বিশেষ প্যাক ‌। এবার ভালো করে শরীরের যে সমস্ত অংশে কালো দাগ রয়েছে সেই জায়গাগুলিতে এই প্যাক সার্কুলার মোশন এ লাগিয়ে ফেলুন। চাইলে আপনারা কিন্তু এই প্যাক মুখেও ব্যবহার করতে পারেন।

অত্যন্ত কার্যকরী এই প্যাকটি মোটামুটি ১৫-২০ মিনিটের মধ্যেই আপনার শরীরে কিন্তু শুকিয়ে যাবে। তারপর এটাকে নরমাল জল দিয়ে আপনাদের ভালো করে ধুয়ে নিতে হবে। বেশ কয়েকদিন পরপর এই প্যাক ব্যবহার করলে ফলাফল আপনারা কিন্তু হাতেনাতেই বুঝতে পারবেন। যতই জেদি দাগ থাকুক না কেন এই প্যাকের ব্যবহারে তা কিন্তু দূর হতে বাধ্য।

হাত এবং পা কোমল রাখার জন্য কি করবেন?

হাত এবং পা কোমল রাখার জন্য আপনারা কিন্তু চাইলে বাড়িতেই একটা সিরাম তৈরি করে নিতে পারেন। তার জন্য একটা ছোট পাত্রের মধ্যে কিছুটা পরিমাণে লেবুর রস 2 টেবিল চামচ গোলাপ জল আর সামান্য পরিমাণে গ্লিসারিন মিশিয়ে নিন। তারপর এই সিরামটিকে ভালো করে হাত আর পায়ে রাতে ঘুমানোর আগে লাগিয়ে নেবেন। শীতকালে আপনার হাত আর পা এই সিরামের ব্যবহারের ফলে কতটা কোমল আর নমনীয় থাকবে তা আপনারা নিজেরাই বুঝতে পারবেন।।

Back to top button