কম বয়স থেকে বা সবসময় ব্রা পড়লে মে’য়েদের সাধারণত যে ‘ক্ষ’তি হয় (ল’জ্জা নয় জানতে হবে)!

নিজস্ব প্রতিবেদন :- শরীরকে সুস্থ স্বাভাবিক রাখতে চাই প্রত্যেকে । তার পাশাপাশি শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ গু-লি যাতে আ-ক-র্ষণীয় হয়ে ওঠে সে ব্যাপারে আমাদের প্র-ত্যেকের ন-জর থা-কে । বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে এ ব্যাপারটি ভালো রকম ভাবে লক্ষ্য করা যায় । কারণ না-রী মানে আ-ক-র্ষণীয় সুন্দর শরীরের অধিকারী। এমনটা মনে করে থাকেন অনেকে । প্রত্যেক মেয়েই চায় তাদের শ-রীর আ-ক-র্ষণীয় হয়ে উঠুক এবং সেই শরীর এর দ্বারা আ-ক-র্ষিত করুক পু-রু-ষ-দেরকে ।

বর্তমানের এই সোশ্যাল মিডিয়ার যুগে আমাদেরকে আর সচরাচর ডা-ক্তার-খানা বা ডা-ক্তারের পরামর্শ নিতে হয় না । নেট মাধ্যমে এমন বেশ কিছু তথ্য আমরা পেয়ে থাকি যা আমাদের তৎক্ষণাৎ কাজে আসতে সাহায্য করে । এই যেমন ধরুন কোন বয়সে মে-য়েদের স্ত-ন যু-গল ব-ড় হ-ওয়া উ-চিত বা কিরকম ভাবে ব-ড় হ-ওয়া যা-য় সেই সমস্ত যাবতীয় তথ্য আমরা নেট মাধ্যমে পেয়ে যেতে থাকি । সচরাচর ডা-ক্তা-রের পরামর্শ নেবার দরকার পড়ে না । ঠিক তেমনি একটি বিজ্ঞপ্তি সম্প্রতি সামনে উঠে এসেছে যেখানে জানানো হয়েছে যে কিভাবে মেয়েরা তাদের ব্রা পরার বয়স নির্ধারণ করতে পারবে ।

ব্রা হলো মেয়েদের এমন একটি পোশাক যা তা-দের স্ত-ন যু-গল-কে বা ব-ক্ষ-যু-গল কে সু-গ-ঠিত ক-রতে সা-হায্য ক-রে। তার পাশাপাশি টাইট রাখতে সাহায্য করে । যার ফলে একটি মেয়ে সুন্দর এবং আ-কর্ষ-ণীয় হয়ে ওঠেন । কিন্তু কখনো কখনো কম বয়সে স্ত-ন যুগ-লের মাপ অতিরিক্ত পরিমাণ বেড়ে গেলে তা দৃষ্টিগোচর হয়ে দাঁড়ায়। ল-জ্জা-জনক প-রি-স্থিতিতে প-ড়তে হ-য় সে সমস্ত মেয়েদেরকে । তাই এই প্রতিবেদন প্রত্যেক মেয়ের জন্য যারা জানে না ঠিক কোন বয়সে ব্রা পরা উচিত ।

সম্প্রতি যে বিজ্ঞাপনটি প্রকাশিত হয়েছে সেখানে জানানো হয়েছে যে বয়সন্ধিকালের পর থেকেই মেয়েদের স্ত-নে-র বা ব-ক্ষ-যু-গলের আ-কার বা-ড়তে থাকে । ১২-১৩ বছর পর থেকে এই প্রক্রিয়া শুরু হয় । কিন্তু ১৪ বছরের পর থেকে মেয়েদের ব্রা পরার পরামর্শ দিচ্ছে সেই বিজ্ঞপ্তি অবশ্য এর আগে অনেকে পড়ে থাকেন । কিন্তু সে ক্ষেত্রে শ-রীরের ম-ধ্যে এ-কটি চা-প সৃ-ষ্টি হ-য়। যার ফলে বু-কে ব্য-থা বা অন্যান্য রো-গ দে-খা দি-তে পা-রে তাই নির্দিষ্ট সময় ব্রা পরা উচিত । এর পাশাপাশি সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে কিভাবে আপনি নিজের ব্রা এর সাইজ মাপতে পারবেন।

Back to top button