প্রাণের ঝুঁ-কি নিয়ে পুকুর থেকে বিশাল বড় দুটি কোবরা সাপ উদ্ধার করলেন যুবক! তুমুল ভাইরাল হলো ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- সাধারণত পৃথিবীর মধ্যে এমন একটি সরিসৃপ প্রানী যাকে গোটা পৃথিবীর মানুষ ভ-য় পায় । কারন তার এক ছোবলে জীবন শে-ষ হয়ে যেতে পারে । আমাদের পৃথিবীতে এমন অনেক ধরনের বি-ষাক্ত সাপ রয়েছে যার ফলে মাত্র ৫ সেকেন্ডের মধ্যে একটি মানুষ মা-রা যেতে পারেন । যদিও সাপের প্রতিষেধক এন্টিভেনাম তৈরি হওয়ার পর এই সংখ্যা অনেকটা কমিয়ে আনা সম্ভব হয়েছে ।

কিন্তু একেবারে নির্মূল করা সম্ভব হয়নি । আগেকার যুগে প্রচুর মানুষ সাপের কা-মড়ে মারা যেত অবশ্য তার পেছনে যোগাযোগ ব্যবস্থা এবং চিকিৎসা ব্যবস্থা কিছুটা হলেও দায়ী ছিল । এর পাশাপাশি আমরা জানি যে সাপ হল এমন এক ধরনের সরীসৃপ প্রাণী যাকে কমবেশি প্রত্যেকে ভ-য় পায় । কারণ তার একটি ছো-বলে শেষ হয়ে যেতে পারে একটি জলজ্যান্ত জীবন । তাই সাধারণ সাপকে অনেকে এড়িয়ে চলে ।

কিন্তু এমন এক ধরনের ঘটনা দেখা গেল যেটি শু-নলে আপনি অবাক তো হবেনই তার সাথে সাথে বিস্মিতও হবেন। আমরা এর আগে সোশ্যাল মিডিয়ার দরুন সাপ এবং ঈগলের যু-দ্ধ দেখেছি । দেখেছি সাপ এবং একটি বাচ্চা কুকুরের যু-দ্ধ । তিনি সম্প্রতি যে ঘটনাটি আপনাদের সামনে বলতে এসেছি সেটি আরও অবাক করার মতন এবং এই ঘটনাটি যে সাহসিকতার পরিচয় দেয় তা আর বলার অপেক্ষা রাখে না ।

সম্প্রতি একটি ভিডিওতে দেখা যাচ্ছে যে কোন একটি এলাকার বড় জলাশয়ে একটি সাপ পড়ে যায়। এবং যার ফলে চিন্তিত হয়ে পড়ে সেখানকার গ্রামবাসীরা । তাই তারা স্থানীয় সাপুড়ে কে খবর দেয় এবং কিছুক্ষণের মধ্যে সেখানে উপস্থিত স্থানীয় সাপুড়েরা । মতো চার জনের টিম এসেছিল সেখানে এবং তারপর যা ঘটলো সেটি সত্যিই অবাক করার মত । যে সাপটি পাওয়া গিয়েছিল তার নাম কিং কোবরা ।

এমনটাই জানা যাচ্ছে সাপুড়ে দের এদের কাছ থেকে । কিন্তু হঠাৎ এসে সাপটি আক্র-মণাত্মক রূপ ধারণ করে নেয় । যার ফলে ঘা-বড়ে যায় সেখানকার স্থানীয়রা । কিন্তু সাপুড়েরা অতি কৌশল এর সাহায্যে জলাশয় এর মধ্যে কোমরে দড়ি বেধে সেখানে নেমে সেখান থেকে স্থলে এনে নির্দিষ্ট পদ্ধতিতে কারণের একটি ব্যাগের মধ্যে ঢুকিয়ে নেয়। পরবর্তী ক্ষেত্রে অন্য কোথাও ছে-ড়ে দেবার পরিকল্পনা করে তারা । তার পাশাপাশি এই ভিডিও দেখে রীতিমতো গা শি-উরে উঠছে অনেকের ।।

Back to top button