লন্ডন বিশ্ববিদ্যালয়ে ভর্তি হলেন সৌরভ-কন্যা সানা! খুশি সৌরভ-ডোনা দুজনেই! রইল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের রোজকার জীবনে এমন বেশ কিছু জিনিস থেকে থাকেন বা মুহূর্ত থেকে থাকে যা আমাদেরকে আলোড়িত করে তোলে ঠিক তেমনই হল ক্রিকেট। খুব সম্ভবত ভারতে ব্রিটিশ শাসন চলাকালীন তাদের নিজেদের মনোরঞ্জনের জন্য ক্রিকেট খেলার আরম্ভ করেন এবং ধীরে ধীরে তার জনপ্রিয়তা পায় ও ভারতবর্ষের বাইরে বিভিন্ন দেশে ছড়িয়ে পড়ে।ক্রিকেট আমাদেরকে যেমন আনন্দিত করে তোলে ঠিক তেমনি করে তোলে আবেগময় ।

অর্থাৎ ক্রিকেট কোথাও যেন আমাদের ভাবনাগুলোকে নিয়ন্ত্রণ করে । সেই ক্রিকেটজগতে ভারতের বলাবাহুল্য কলকাতার বাঙালি ক্রিকেটারের নাম হল সৌরভ গাঙ্গুলী যার জয়জয়কার শুধুমাত্র ভারতবর্ষের নয় ভারতবর্ষের বাইরেও। ৮ই জুলাই, ১৯৭২ সালে, কলকাতার বেহালায় একটি প্রতিষ্ঠিত পরিবারে। তিনি বিসিসিআই এর বর্তমান সভাপতি এবং উইসডেন ইন্ডিয়ার সভাপতি। তার বাবার নাম চণ্ডীদাস গঙ্গোপাধ্যায় ও মাতার নাম নিরুপা গঙ্গোপাধ্যায়।

সৌরভ মূলত তার দাদার সাহায্যে ক্রিকেট জীবনে প্রতিষ্ঠিত হন। বাঁহাতি ক্রিকেটার সৌরভ গঙ্গোপাধ্যায় । অদ্যাবধি ভারতের সফলতম টেস্ট অধিনায়ক বলে বিবেচিত হন; তার অধিনায়কত্বে ভারত ৪৯টি টেস্ট ম্যাচের মধ্যে ২১টি ম্যাচে জয়লাভ করে। ২০০৩ সালের ক্রিকেট বিশ্বকাপে তার অধিনায়কত্বেই ভারত ফাইনালে পৌঁছে যায়। সৌরভ গঙ্গোপাধ্যায় কেবলমাত্র একজন আগ্রাসী মনোভাবাপন্ন অধিনায়কই ছিলেন না, তার অধীনে যে সকল তরুণ ক্রিকেটারেরা খেলতেন,

তাদের কেরিয়ারের উন্নতিকল্পেও তিনি প্রভূত সহায়তা করতেন। এবার সৌরভ গাঙ্গুলী নিজের মেয়ের জন্য গর্ববোধ করছেন কারণ তার ক্যারিয়ার জীবনে যে শহরে বা যে জায়গাতে বেশিরভাগ সময় কাটিয়েছেন সেই জায়গায় ইউনিভার্সিটি তে ভর্তি হলেন তার মেয়ে সানা গাঙ্গুলি । লন্ডনে গ্লোবাল বিশ্ববিদ্যালয় ভর্তি হলেন সানা গাঙ্গুলী । এতদিন সানা গাঙ্গুলী তার বাবার জন্য গর্ববোধ করতেন । কিন্তু এবার নিজের মেয়ের জন্য গর্বিত হলো তার বাবা সৌরভ গঙ্গুলি। সেই সুযোগে বহুদিন পর লন্ডনে কিছুটা সময় কাটানো গেল ।

Back to top button