গ্রাহকদের জন্য দারুন সুযোগ! 1 লক্ষ টাকার লোনে দিতে হবে প্রতি মাসে মাত্র 1530 টাকা! SBI -এর নতুন সুবিধা! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- উৎসবের এই মরশুমে নতুন এক সিদ্ধান্ত নিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আমরা জানি ভারতের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক হচ্ছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া । এই ব্যাংক একাধিক সময় গ্রাহকদের সুবিধার্থে একাধিক প্রকল্প জারি করেছে বা নতুন সিদ্ধান্ত নিয়েছে । তবে এবার পুনরায় পুজোর আগে এমন এক সিদ্ধান্ত নিল যেটা শুনে রীতিমতো খুশির আমেজে বইতে পারে এস বি আই এর গ্রাহকরা ।

আপনি যদি মনে করেন যে আপনি বাড়ি কিনবেন বা গাড়ি কিনবেন তাহলে কিন্তু এই খবর সবথেকে ভালো হতে চলেছে আপনার জন্য । স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তরফ থেকে গৃহ লোন বা হোম লোন এর জন্য বিশেষ ছাড় দেওয়া হয়েছে । প্রথমে আমরা জেনে নেবো যে আপনি গৃহ লোন হোম লোন এর জন্য কিভাবে আবেদন করবেন। প্রথমে আপনাকে YONO Account এ অ্যাকাউন্টে log in করতে হবে। এবার হোম পেজের ওপরে থাকা মেনু বাটনে ক্লিক করুন।

ওখানে লোন অপশনে ক্লিক করুন। সেখান থেকে হোম লোন অপশনে ক্লিক করুন। এখানে ঋণ নেওয়ার জন্য আপনাকে জন্ম তারিখ দিতে হবে। এরপর আপনাকে আপনার আয়ের উৎস জানাতে হবে ব্যাংককে। এরপর আপনার নেট মাসিক বেতন জানাতে হবে। আপনার অন্য কোনো লোন নেওয়া থাকলে তাও জানাতে হবে ব্যাংককে। . এরপর আপনি কত টাকা গৃহ ঋণ নেওয়ার জন্য যোগ্য তা আপনাকে ব্যাংক জানিয়ে দেবে।

সব বিবরণ দেওয়ার পর আপনি একটি রেফারেন্স নাম্বার পাবেন এবং ব্যাংক থেকে আপনার কাছে কল আসবে। গৃহ লোন এক্ষেত্রে আপনাকে ৬.৭ শতাংশ হারে সুদ প্রদান করতে হবে । এছাড়াও গাড়ির ঋণ এর ক্ষেত্রে এখন প্রতি ১ লক্ষ টাকায় দিতে হবে ১৫৩০ টাকা। এছাড়াও বাৎসরিক সোনার লোনের ক্ষেত্রে গ্রাহকদের গুনতে হবে ৭.৫ শতাংশ টাকা। আবার ব্যক্তিগত লোন -এর ক্ষেত্রে আপনাকে প্রতি ১ লক্ষ টাকার জন্য দিতে হবে ১৮৩২ টাকা। পুজোর আগে দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংকের নেওয়া এই সিদ্ধান্তকে সাদর আমন্ত্রণ জানিয়েছে তাদের গ্রাহকরা । রীতিমতো অনেকখানি চিন্তামুক্ত হয়েছে তারা ।

Back to top button