রাজ্যের সমস্ত স্কুল খোলার দিন ঘোষণা করলেন শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- বিগত প্রায় বছর দুয়েক সময় ধরে ভা-ইরাসের ভ-য়াবহ পরি-স্থিতির কারণে বন্ধ হয়ে রয়েছে দেশের বেশিরভাগ স্কুল এবং কলেজ। এর মধ্যে রয়েছে আমাদের বাংলাও। ইতিমধ্যেই পড়ুয়াসহ অনেক অভিভাবকদের মনেই প্রশ্ন উঠেছে কবে থেকে স্কুল খুলবে তা নিয়ে! দেশের অনেক রাজ্যেই অফলাইন ক্লাস শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যে। তাই এই দাবি আরো বেশি রকমের জোরদার হয়েছে।

যদিও এখনো পর্যন্ত স্কুল বা কলেজ খোলার বিষয়ে কোনো রকমের স্পষ্ট ধারণা পাওয়া সম্ভব হয়নি। পূর্ববর্তী সময়ে মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলেই পুজোর পরে খুলে দেওয়া হতে পারে স্কুল কলেজ। তবে সংক্রমনের পরিস্থিতির উপর সম্পূর্ণ নজর রাখার পরেই এই সিদ্ধান্ত নেওয়া সম্ভব।

এরইমধ্যে রাজ্যে প্রায় 50 শতাংশের বেশি মানুষের ভ্যাক্সিনেশন প্রক্রিয়া সম্পন্ন হয়ে গিয়েছে। বেশিরভাগ মানুষেরই ভ্যাকসিনের দুটি ডোজ নেওয়া হয়ে গিয়েছে। তাই সতর্কতা যথেষ্ট ভাল ভাবেই নিয়ন্ত্রণ করা হচ্ছে তাতে সন্দেহ নেই। নতুন নির্দেশিকা অনুযায়ী জানা গিয়েছে,খুব শীঘ্রই রাজ্যের কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলির পড়ুয়াদের টিকাকরণ শুরু হতে চলেছে।সম্ভবত এই পদক্ষেপ পূর্ণ হবার পরেই স্কুল কলেজ খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এদিকে রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানিয়েছেন,”স্কুল খোলার বিষয়ে আমরা পর্যালোচনা করছি। মুখ্যমন্ত্রী সবুজ সিগন্যাল দিলেই আমরা স্কুল খুলে দেবো। আপাতত আমরা সমস্ত রকম পরিকাঠামো বিশ্লেষণ করে দেখছি। কলেজ-বিশ্ববিদ্যালয়ের ক্লাস যাতে স্বাভাবিক ভাবে শুরু হতে পারে সেই দিকটা বিশ্লেষণ করছে রাজ্য সরকার”।

Back to top button