নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ধারে উল্টে গেল ওভারলোডেড মিনি ট্রাক! ঘটলো চরম বি’পত্তি! ব্যাপক ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- আমাদের আশেপাশে প্রতিনিয়ত বেড়েই চলেছে আধুনিক সমস্ত যানবাহনের সংখ্যা আমরা যতটা উন্নত হচ্ছি ততই যেন এই সমস্ত যানবাহনের সংখ্যা বেড়েই চলেছে । এবং এর সংখ্যা যত বাড়ছে ততোই কাজ আরো সহজ হয়ে উঠছে আমাদের পক্ষে । একদমই ঠিক শুনেছেন । আগেকার যুগে যে সমস্ত কাজকর্ম করতে গেলে অনেকটা সময় লেগে যেতো বা অধিক পরিমাণে টাকা পয়সা ব্যয় করতে হতো এখন কিন্তু সেই সমস্ত কাজকর্ম খুব অল্প সময়ে অল্প টাকা তে সম্ভব হয়ে উঠছে ।

কিন্তু এ কথা ভুলে গেলে চলবে না যে তার সাথে সাথে কিন্তু বেড়েই চলেছে বিপদের সংখ্যা । সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা খুব সহজেই বিশ্বের যেকোনো কোনায় পৌঁছে যেতে পারি। যার ফলস্বরুপ খুব দ্রুত মানুষের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমের ব্যবহার ছড়িয়ে পড়ছে।গতবছর লকডাউন এর সময় থেকেই বিশেষত তৃতীয় বিশ্বের দেশগুলোতে ক্রমাগত সোশ্যাল মিডিয়ার ব্যবহার বাড়ছে বলে দাবি জানিয়েছেন বিশেষজ্ঞরা।

আজকের এই বিশেষ প্রতিবেদনে আমরা সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল ভিডিও গুলি সম্পর্কে আলোচনা করব।ইন্টারনেট জগতে প্রতিনিয়ত কিছু না কিছু ভাইরাল হতেই থাকে। হাসি মজা থেকে শুরু করে নাচ গান এরমধ্যে কোন কিছুই বাদ নেই। এছাড়াও এখানে নানান ধরনের শিক্ষামূলক ভিডিও দেখতে পাওয়া যায়। সম্প্রতি ইউটিউবে একটি ভিডিও ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে রাস্তার ধারের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে একটি মিনি ট্রাক ।

শুধুমাত্র নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে তা কিন্তু নয় সে ট্রাকের উপর রয়েছে মাল বোঝাই করা এবং সে ট্রাকটি নিজের ক্ষমতার থেকে বেশি মাত্রায় মাল বহন করেছে । যার ফলে সে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছে ।তবুও চেষ্টা ছাড়েনি পুনরায় নিয়ন্ত্রণে আনার জন্য । ভিডিওতে দেখা যাচ্ছে যে রাস্তার ধারে নিচু জায়গাতে সেই মিনি ট্রাক এর পিছনের চাকা ভাবে ফেঁসে গেছে এবং অতিরিক্ত মাল বহন করার জন্য মাঝেমধ্যে ট্রাকের সামনের চাকা মাটি থেকে উপরে উঠে যাচ্ছে ।

তবুও ড্রাইভার তার সাধ্যমত চেষ্টা করছে সে ট্রাকটিকে পুনরায় স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে । কিন্তু সে বারবার ব্যর্থ হচ্ছে । ইতিমধ্যে ভিডিওটি সচেতন করেছে সকল নেট দুনিয়ার বাসিন্দাদের ।কারণ এমনটা বলা হচ্ছে বারবার যে কখনোই নিজের ক্ষমতার থেকে অতিরিক্ত পরিমাণে মাল বোঝাই করা উচিত নয়।

Back to top button