মাধ্যমিক পাস যোগ্যতায় পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ! জেনে নিন আবেদন করার পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- মহিলাদের জন্য সুখবর!খুব শীঘ্রই রাজ্যের পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগ শুরু হতে চলেছে।তবে এই ক্ষেত্রে আবেদনের বিশেষ কিছু নিয়মাবলী রয়েছে। আসুন দেরী না করে জেনে নেওয়া যাক বিস্তারিত। জানিয়ে রাখি এই স্বাস্থ্য কর্মী পদে শুধুমাত্র মহিলারাই আবেদন করতে পারবেন।পুরুষদের আবেদন গৃহীত হবে না।

স্বাস্থ্য কর্মী পদের জন্য মোট শূন্যস্থান খালি রয়েছে ৫১ টি। তবে এই পদে আবেদন করার জন্য অবশ্যই প্রার্থীকে মাধ্যমিক পাস হতে হবে। শুধুমাত্র তাই নয় একমাত্র বিবাহিতা, বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্ন মহিলারাই আবেদন করতে পারবেন। অবিবাহিতা মহিলাদের আবেদন গৃহীত হবে না। প্রার্থীর বয়স মোটামুটি হতে হবে ০১/০১/২০২১ পর্যন্ত ৩০ থেকে ৪০ বছরের মধ্যে।

অন্যান্য ক্যাটাগরির প্রার্থীদের জন্য বিশেষ নিয়মাবলী রয়েছে। SC/ST/OBC/PWD শ্রেণীভূক্ত প্রার্থীদের বয়স হতে হবে মোটামুটি ২২ থেকে ৪০ বছরের মধ্যে। প্রার্থী তালিকার মধ্যে থেকে যোগ্য প্রার্থীদের বেছে নেওয়া হবে। প্রতি মাসে এই স্বাস্থ্য কর্মী পদে থাকা মহিলাদের বেতন হবে ৪,৫০০ টাকা।

অফলাইন এবং অনলাইন দুইভাবেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য http://www.burdwanmunicipality.gov.in/ ওয়েবসাইট থেকে আবেদনপত্রটি ডাউনলোড করতে পারবেন।আবেদনপত্রের সাথে উপযুক্ত সমস্ত ডকুমেন্ট সংযুক্ত করে দিতে ভুলবেন না।বর্ধমান মিউনিসিপ্যালিটি অফিসে গিয়ে এই আবেদনপত্রটি প্রার্থীকে সরাসরি জমা দিতে হবে।

Back to top button