আকাশচুম্বী পেট্রোলের দামের কথা ভুলে যান! দেখে নিন মাত্র 50 হাজার টাকার মধ্যে দুর্দান্ত এই ইলেকট্রিক বাইক গুলি! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- ক্রমাগত পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির ফলে অস্বস্তির মধ্যে পড়েছে দেশের সাধারণ জনগণ। ইতিমধ্যেই চলতি বছরে বারংবার পেট্রোল-ডিজেলের দাম এর পরিবর্তন হয়েছে।বছরের শুরুর দিকে এই দাম প্রায় সেঞ্চুরির ঘর অতিক্রম করেছিল। যার ফলস্বরুপ এবারে খরচ থেকে বাঁচতে মানুষ ইলেকট্রিক যানবাহনের দিকে ঝুঁকছে।ইতিমধ্যেই কম দামে এবং দারুণ বৈশিষ্ট্যসম্পন্ন বেশকিছু ইলেকট্রিক বাইক ভারতীয় বাজারে এসে পৌঁছেছে।

অনেক মানুষই এই বাইক গুলি সুবিধা উপভোগ করতে শুরু করে দিয়েছেন। যারা নতুন বাইক কিনতে চান তাদের জন্য এই প্রতিবেদনটি বিশেষ গুরুত্বপূর্ণ। যদি আপনি নির্দিষ্ট দামের মধ্যে ইলেকট্রিক স্কুটার কিনতে চান তাহলে এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়ুন। সম্প্রতি ভারতীয় বাজারে এসেছে কবিরা মবিলিটি ইলেকট্রিক স্কুটার।এই স্কুটার টি একবার চার্জ করলেই প্রায় 100 কিলোমিটার পর্যন্ত চলাচল করতে পারবে।

স্কুটারের দাম রাখা হয়েছে মাত্র 45 হাজার 990 টাকা; যা বাজারজাত অন্যান্য স্কুটারের থেকে অনেকটাই কম। এরকম আরো একটি ইলেকট্রিক বাইক এর মডেল হলো Raftaar electrica। এই বাইকটি ঘণ্টায় প্রায় 25 কিলোমিটার রাস্তা পার হতে পারবে। বাইকটির দাম রাখা হয়েছে 48 হাজার 540 টাকা। এছাড়াও আমরা বলতে পারি komaki XGT KM এই মডেলের ইলেকট্রিক বাইক এর কথা।

উপরিউক্ত বাইকটি একবার সিঙ্গেল চার্জ করলেই প্রায় 80 কিলোমিটার পর্যন্ত চলাচল করতে পারবে। বাইকটির দাম অন্যান্য ইলেকট্রিক বাইক এর তুলনায় যথেষ্ট কম। এর জিএসটি সমেত বাজারমূল্য 42 হাজার 500 টাকা। এই তালিকায় স্থান পেয়েছে velev motors VEV 01। এই বাইক একবার চার্জ দিলে প্রায় 70 থেকে 80 কিলোমিটার পর্যন্ত চলাচল করবে। স্কুটারটির দাম রাখা হয়েছে 32 হাজার 500 টাকা।yo edge এই বাইকটি ও আপনারা কিনতে পারেন।

এটির দাম রাখা হয়েছে 49 হাজার টাকা।Ampere magnus pro এই ইলেকট্রিক বাইক এর দাম রাখা হয়েছে 49 হাজার 999 টাকা। বাইকটি একবার চার্জ করলে প্রায় 75 কিলোমিটার পর্যন্ত চলার ক্ষমতা রাখে। সবশেষে বলবো GELIOSE HOPE মডেলটির কথা। এই বাইকটির দাম 46 হাজার 999 টাকা।বাইকটি একবার চার্জ করলে 75 কিলোমিটার রাস্তা চলতে পারবে।

Back to top button