1 লক্ষ টাকা বিনিয়োগে 10 বছরের মধ্যে রিটার্ন পাবেন 1.23 কোটি! দারুন সুযোগ দিচ্ছে এই সংস্থা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- সঠিক সময়ে এবং নিয়ম অনুসারে বিনিয়োগ করলে শেয়ারবাজারের মাধ্যমে যে কোন ব্যাক্তি কোটিপতি হয়ে উঠতে পারেন। তবে অবশ্যই আগে ভালো করে যাচাই করে নেওয়া প্রয়োজন। বিশেষজ্ঞদের দাবি অনুসারে এরকম একটি শেয়ার মাধ্যম হল বাজাজ ফিনান্স।জানিয়ে রাখি প্রায় বছর দশেক আগে বাজাজ ফিনান্স এর প্রতিটি শেয়ারের দাম ছিল ৬৩ টাকা।

কিন্তু এখন সেই দাম বেড়ে হয়ে গিয়েছে ৭,৭৮৬.৪৫ টাকা। অর্থাৎ যদি কেউ এই শেয়ারের ১০ বছর আগে বিনিয়োগ করে থাকে তাহলে সেই ব্যক্তি এখন ১২.২৬০ শতাংশ পর্যন্ত রিটার্ন পেতে চলেছেন। উল্লেখ্য মাসখানেক আগে পর্যন্তও বাজাজ ফিনান্স এর শেয়ারের দাম ছিল ৬৯৪৪.৯৫ টাকা। ছয় মাস আগে এই দাম ছিল ৫,১২২.২০ টাকা।

অর্থাৎ বোঝা যাচ্ছে অল্প সময়ের মধ্যেই কেমন এক ধাক্কায় এই সংস্থার শেয়ারের দাম প্রায় কয়েক গুণ বেড়ে গিয়েছে। এটি নিঃসন্দেহে একটি অসাধারণ বিনিয়োগ মাধ্যম হতে চলেছে আপনাদের জন্য। যদি কোন বিনিয়োগকারী এই স্টকে ৬ মাস আগে বিনিয়োগ করে থাকতেন তাহলে তার শেয়ারের দর আজকের দিনে বেড়ে প্রায় ১.৫২ লক্ষ টাকা হয়ে যেত।

অপরদিকে দশ বছর আগে যদি কেউ এই শেয়ারে বিনিয়োগ করে থাকতেন তাহলে আজকে সেই বিনিয়োগকারীর শেয়ারের মূল্য বেড়ে দাঁড়াতো ১.২৩ কোটি টাকা।তবে শেয়ারবাজারের মতো ক্ষেত্রে বিনিয়োগ করার আগে অত্যন্ত ভালোভাবে কয়েকটি জিনিস দেখে নেওয়া প্রয়োজন। কারণ অযাচিতভাবে বিনিয়োগ করতে গেলে অনেক সময় লগ্নিকারীদের সমস্যার মুখোমুখি হতে হয়।

Back to top button