ফের দু’র্ভোগ গ্রাহকদের! বন্ধ হয়ে গেল এই ব্যাংকের ATM পরিষেবা! কিভাবে তুলবেন টাকা? জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- আজ অক্টোবর মাসের প্রথম দিন থেকেই বন্ধ হয়ে গেল ব্যাংকের এটিএম পরিষেবা। যাদের এই ব্যাংকে অ্যাকাউন্ট রয়েছে তারা অত্যন্ত সমস্যায় পড়তে চলেছেন।আসুন জেনে নেওয়া যাক কোন ব্যাংকের এটিএম পরিষেবা বন্ধ হতে চলেছে!এবং এবার থেকে এই ব্যাংকের গ্রাহকদের টাকা তোলার ক্ষেত্রে কী ব্যবস্থা অবলম্বন করতে হবে?

প্রসঙ্গত কোনরকম কারন না জানানো হলেও আজ থেকেই সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাঙ্ক এর এটিএম পরিষেবা বন্ধ করে দেওয়া হচ্ছে। সম্প্রতি এই খবর জারি করা হয়েছে ব্যাংক কর্তৃপক্ষের তরফে।জানা যাচ্ছে এবার থেকে গ্রাহকরা অন্য ব্যাংকের এটিএমে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাংক এর এটিএম বা ডেবিট কার্ড ব্যবহার করতে পারবেন।

ব্যাংকের ওয়েবসাইটে দেওয়া একটি বিবৃতি থেকে জানা যাচ্ছে,”পরিচালনাগত কারণে চলতি বছরের 1 অক্টোবর থেকে এটিএম পরিষেবা বন্ধ করতে চলেছে সূর্যোদয়ের স্মল ফিনান্স ব্যাংক।তবে যে গ্রাহকদের কাছে সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাংক এর এটিএম বা ডেবিট কার্ড আছে তারা অন্য ব্যাংকের এটিএম থেকে বিভিন্ন পরিষেবা পাবেন”।

অর্থাৎ টাকা তোলার ক্ষেত্রে তারা অন্য ব্যাংকের এটিএম সহজেই ব্যবহার করতে পারবেন। ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে জানা যাচ্ছে, সূর্যোদয়ের স্মল ফিনান্স ব্যাংক এর তরফ থেকে আপাতত ইন্টারনেট ব্যাংকিং এবং মোবাইল ব্যাঙ্কিং পরিষেবা চালু রাখা হচ্ছে।সম্প্রতি এই ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ এক্সিকিউটিভ অফিসার ভাস্কর বাবু জানিয়েছিলেন,

আগামী বছর তিনেকের মধ্যেই ডিজিটাল পদ্ধতির মাধ্যমে গ্রাহকদের আর্থিক দৃঢ়তা প্রদান করা হবে। জানিয়ে রাখি ভারতের 13 টি রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের সূর্যোদয় স্মল ফিনান্স ব্যাংক এর মোট 555 টি শাখা আছে। যদিও ইতিমধ্যেই গত মাস তিনেকে প্রায় 48 কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছে এই ব্যাংক।

Back to top button