অবাক কান্ড! সরাসরি গরুর বাঁটে মুখ লাগিয়ে স্তন্য পান করছে সদ্যজাত কন্যা! নেট দুনিয়ায় ব্যাপক ভাইরাল হল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- মায়ের কোন ধর্ম হয় না, একথা আমরা বহুবার শুনেছি হয়তো। কথাটি একেবারেই সত্যি মাতৃত্বের জন্য আলাদা কোনো ধর্ম বা জাতির প্রয়োজন হয় না। জন্ম না দিয়েও মা হওয়া যায় তার উদাহরণ হিন্দু শাস্ত্রের মধ্যেই রয়েছে। সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল একটি ঘটনা এই কথাটিকেই জনপ্রিয় করে তুলেছে।

প্রসঙ্গত হিন্দুরা সাধারণত গরুকে গোমাতা হিসেবে পুজো করে থাকেন। গরু তাদের কাছে একটি অত্যন্ত পবিত্র প্রাণী। সম্প্রতি ভাইরাল ভিডিওটিতে দেখা যাচ্ছে একটি ছোট্ট শিশুকে তার বাড়ির লোক গোমাতার স্তনদুগ্ধ পান করাচ্ছেন। গরুটির কাছে তার মুখ নিয়ে গিয়ে সরাসরিভাবে স্তনদুগ্ধ পান করানো হচ্ছে। এর নির্দিষ্ট কোন কারণ না জানা গেলেও ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ঝড়ের গতিতে ভাইরাল হয়েছে।

তবে চিকিৎসকেরা অনেকেই শিশুদের স্বাস্থ্য নিয়ে আশঙ্কা প্রকাশ করেছেন। কারণ শিশুটির খুব বেশি বয়স নয়,এই বয়সে এভাবে গরুর দুধ পান করানো স্বাস্থ্যের পক্ষে বিশেষ সঠিক নয়।তাই অবশ্যই কোনো চিকিৎসকের সাথে যোগাযোগ করা উচিত বলে জানিয়েছেন অনেকে। সম্ভবত কোনো ধর্মীয় বিশ্বাসের কারণে এই কাণ্ড ঘটিয়েছেন শিশুটির বাড়ির লোক।

তবে ভিডিওটি দেখে কথা স্পষ্ট বলা যায় যে মাতৃত্বের জন্য আলাদা কোন সময় বা প্রাণী হয় না। প্রত্যেকটি নারীর মধ্যেই মাতৃত্ব সুলভ ভাব রয়েছে।এর আগেও আমরা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল নানান ধরনের ভিডিও দেখেছি।যেখানে নিজের সন্তানকে বাঁচাতে গিয়ে প্রাণ ত্যাগ করে দিয়েছেন তার মা। তবুও নিজের সন্তানের মায়া ত্যাগ করতে পারেননি। সম্ভবত মায়ের ভালোবাসা এমনই হয়ে থাকে।চাইলে এই ভাইরাল ভিডিওটি আপনারাও দেখে নিজস্ব মতামত প্রকাশ করতে পারেন।

Back to top button