আপনার আধার কার্ডটি আসল না নকল? যাচাই করুন বাড়িতে বসেই! রইল সহজ পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- যত দেশ উন্নত হচ্ছে ততই বেড়ে চলেছে প্রতারণার নতুন ঘটনা । চারদিকে প্র-তারকরা ফাঁ-দ পেতে বসে আছে । বিভিন্ন অ-সামাজিক কা-জকর্ম সঙ্গে যুক্ত থাকায় এই সমস্ত প্রতারকরা ব্যবহার করতে পারে আপনার আধার কার্ড । এমনকি আপনি নিজেও হয়তো জানেন না যে আপনার কাছে থাকা আধার কার্ড আসল না নকল ।

যার ফলে আপনি কিন্তু পরবর্তীকালে চরম ভো-গান্তির শি-কার হতে পারেন যে কোন জায়গাতে । তাই বাড়িতে বসেই অতি অবশ্যই জেনে নেওয়া দরকার যে আপনার আধার কার্ড ঠিক নাকি ভুল। এখন বাড়ি তৈরি করতে বা বাড়ি ভাড়া নিতে গাড়ি কিনতে যাবতীয় কাজ কর্মের জন্য আধার কার্ডে প্রয়োজন পড়ছে প্রচুর পরিমাণে । এবং আধার কার্ডে অনেক সময় ভুল হয়ে থাকে ।

অর্থাৎ আপনার অজান্তে আপনার কাছে থাকা আধার কার্ড দিয়ে সঠিক কিনা সেটি হয়তো আপনি জানেন না । কিন্তু জানতে পারবেন এই পদ্ধতির মাধ্যমে । আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনাদের পদ্ধতি উল্লেখ করতে চলে ছি । সর্বপ্রথম আপনাকে আধারের অফিশিয়াল ওয়েবসাইট খুলতে হবে। তারপর নির্দিষ্ট স্থানে আপনার ১২ অংকের আধার নম্বর ইনপুট করুন। তারপর Captcha code দিন এবং verify অপশনে ক্লিক করুন।

এই পদ্ধতিটি প্রয়োগ করলেই আপনি বুঝে যাবেন আপনার আধার নম্বর টি সঠিক কিনা জাল। অতি অবশ্যই আপনারা এই পদ্ধতিটি একবার চেষ্টা করে দেখে নিন যে আপনার আধার কার্ড সঠিক কি ভুল কারণ পরবর্তী ক্ষেত্রে হয়তো বড়সড় বি-ভ্রান্তির শি-কার হতে পারেন আপনিও ।

Back to top button