রেললাইনের ওপরে বাইকের মোটা চেইন রেখে দিলেন যুবক। তার ওপর দিয়ে চলে গেল ট্রেন! তারপর যা হল! মুহূর্তে ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- ধন যদি কোন কারণে একটি রেল লাইনের উপর সাইকেলের চেন রেখে দেওয়া হয় লম্বালম্বিভাবে এবং তার ওপর যদি ট্রেন চলে যায় তাহলে কি হতে পারে? যেটা হলো সেটার জন্য প্রস্তুত ছিলনা কেউ । আমরা মাঝে মধ্যে বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করে থাকি এবং সেই পরীক্ষা-নিরীক্ষা থেকে প্রাপ্ত ফলাফল আমাদের জ্ঞান অর্জনে যেমন সাহায্য করে ।

ঠিক তেমনি আমাদেরকে আগে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেন কিন্তু বাস্তব ক্ষেত্রে দেখা গেছে অনেক জায়গাতেই এই সমস্ত পরীক্ষাগুলি ভুল প্রমাণিত হয়েছেন এবং চলে এসেছে সামনে অবাঞ্চিত কিন্তু বি-পদ হয়তো কখনো গুরুতর হয়েছে কখনো আবার অল্প মধ্যে দিয়ে চলে গেছে । বর্তমানের এই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আমরা প্রতিনিয়ত পৃথিবীর আনাচে-কানাচে ঘটে যাওয়া ঘটনাগুলো জানতে পারি

এবং তার পাশাপাশি জানতে পারি সেই সমস্ত ঘটনাবলি যেগু-লি হয়তো ক্যামেরাব-ন্দী না করলেই কেউ জানতেই পারতো না ।।তাই প্রতিটা মুহূর্তে সোশ্যাল মিডিয়াতে প্রদর্শিত ঘটনাগুলি অত্যন্ত মূল্যবান হয় । এখানে যেমন রাজনৈতিক-সামাজিক শিক্ষনীয় ভিডিও পাওয়া যায় ঠিক তেমনি হাস্যকর কিছু ঘটনা লক্ষ্য করা যায় । তাই এমনটা বলা যেতেই পারে যে সোশ্যাল মিডিয়ার বিচরণ রয়েছে সব জায়গাতে ।

সম্প্রতি কোন এক ইউটিউব চ্যানেল এর পক্ষ থেকে একটি পরীক্ষা করা হয়েছিল । সেখানে রেললাইনের উপর সাইকেলের চেইন রেখে দেওয়া হয়েছিল । তারপর অপেক্ষা করছিল দূরে যে কি হয় যদি সেই চেনের উপর দিয়ে একটি গোটা ট্রেন পেরিয়ে যায় । এবং তারা হয়তো ভেবেছিল যে রেললাইনের উপর অক্ষত অবস্থায় থেকে যাবে ।

কিন্তু তেমনটা একদমই হয়নি । প্রথম চাকা ঠিকঠাক মতন পেরিয়ে গেলেও দ্বিতীয় চাকা যখন বেরোয় তখন রীতিমত সাইকেলের চেন টুকরো টুকরো হয়ে এদিক ওদিক ছিটকে চলে যায় । অর্থাৎ তার ভার সহ্য করতে না পেরে এই ধরনের ঘটনাটি ঘটেছে । ইতিমধ্যে ভিডিওটি ভাইরাল হয়েছে ।

Back to top button