আবারও কমলো সোনার দাম! তিন দিনের মধ্যে 9,500 টাকা সস্তা হল সোনা! জানুন বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- ফের আরও একবার মুখ থুবড়ে পড়ল হলুদ ধাতুর দাম। গতবারের তুলনায় এবার প্রায় নয় হাজার পাঁচশ টাকা কমে গেল সোনার দাম। যার ফলে সোনার গয়না কিনতে বা সোনার উপর বিনিয়োগ করতে তৎপর হয়েছে সাধারণ মানুষেরা । আমরা জানি যে এই ধাতুর দাম সব সময় আকাশ ছোঁয়া থাকে । ভারতীয় বাজারের পাশাপাশি আন্তর্জাতিক বাজারেও প্রতিনিয়ত বাড়তে থাকে সোনার দাম ।

কিন্তু মহামারীর সময় চলাকালীন যেভাবে প-তন ঘটতে শুরু করেছে তাতে চিন্তার মুখে পড়েছে। সামনে দুর্গা পুজো বাঙালির শ্রেষ্ঠ উৎসব বলে কথা তাই এই দুর্গা পুজোতে নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য মরিয়া সকলে । ছেলে-মেয়ে নির্বিশেষে সকলেই নিজেদেরকে আকর্ষণীয় করে তোলার জন্য আপ্রাণ চেষ্টা করে থাকে ।

তার পাশাপাশি বাড়তে পারে সোনার ব্যবহার তাই দুর্গাপূজোর আগে সোনার দাম আকাশছোঁয়া থাকে প্রতিবছর । কিন্তু এই বছর সম্পূর্ণ আলাদা যে হারে কমতে থাকে সোনার দাম । তাতে এই ধারা অব্যাহত থাকলে দুর্গা পুজোর আগে আরও সস্তা কিনতে পারবে সোনা । আসুন এই মুহূর্তে কত টাকা মূল্যে পাওয়া যাচ্ছে ১০ গ্রাম সোনার পাশাপাশি রুপোর দামের ঘটেছে কিছুটা পতন ।

এমসিএক্স সূচকে ১০ গ্রাম সোনার দাম ০.১ শতাংশ কমে দাঁড়িয়েছে ৪৬,৮৬০ টাকা। তার ফলে শেষ চারদিনে তিনবার পতনের সাক্ষী থেকেছে হলুদ ধাতু। তারইমধ্যে কমেছে রুপোর দামও। এক কিলোগ্রাম রুপোর দাম কমে ঠেকেছে ৬৩,১৫৫ টাকায়। বিশ্ব বাজারেও আজ কমেছে সোনার দাম। এক আউন্স স্পট গোল্ডের দাম ০.১ শতাংশ কমে দাঁড়িয়েছে ১,৭৯১.১৬ ডলার। অর্থনীতি উপর বিশেষ করে প্রভাব ফেলতে পারে এই সোনার দাম এমনটা মনে করছেন বিশেষজ্ঞরা।

Back to top button