দারুন খুশির খবর! 8,700 টাকা দাম কমলো সোনার! হাসি ফুটেছে মধ্যবিত্তদের মুখে! রইল বিস্তারিত।

নিজস্ব প্রতিবেদন :- মানুষের ইচ্ছা থাকলেও সোনার দোকান এর কাছাকাছি যেতে পারে না । তার কারণ তার দাম বছরের সব সময় সোনার দাম তুঙ্গে থাকে । কিন্তু গত বেশ কয়েক মাস ধরে সোনার দামে যে হারে পতন দেখা গেছে তাতে রীতিমতো খুশির আমেজ সোনা প্রেমীদের মনে । আমরা দেখেছিলাম যে গত কয়েক মাস ধরে বেশ কিছুদিন আগে এক লাফে অনেকখানি বেড়ে গিয়েছিল এই হলুদ দাম । যার ফলে চিন্তার মধ্যে পড়ে গেছিল সাধারণ মধ্যবিত্ত পরিবারের মানুষ ।

যারা সোনা অত্যন্ত বেশি ভালোবাসে তাদের ক্ষেত্রে দু-শ্চিন্তার পরিমাণ কোথাও একটু বেশি হয়েছিল । যার ফলে ইচ্ছে না থাকলেও সোনার দোকান থেকে বিরত থাকতে হচ্ছে না তাদেরকে । কোন অনুষ্ঠান বাড়ি হোক বা না হোক মূলত এই হলুদ ধাতুর প্রচলন গোটা ভারত বর্ষ জুড়ে লক্ষ্য করা যায় । বিয়েবাড়িতে যৌতুক হিসেবে সোনার গয়না উপহার দেয়ার প্রচলন আমরা বিভিন্ন জায়গায় দেখে থাকবো ।

আমরা দেখেছিলাম গতবছর লকডাউন এর সময় কি হারে বেড়ে গিয়েছিল সোনার দাম । সোনার দাম এর অতিরিক্ত মূল্য বৃদ্ধির জন্য রীতিমতো চিন্তায় পড়ে গিয়েছিল সোনা প্রেমীরা । তবে এবার তাদের মুখে হাসি ফুটতে চলেছে ।কারণ সম্প্রতি ব্যাপক হারে কমে গেল সোনার দাম । গত সেশনেই সোনার দাম ০.৯ শতাংশ বেড়ে গিয়েছিল, আগস্ট মাসে ১০ গ্রাম সোনার দাম হয়েছিল ৫৬,২০০ টাকা। এরপর তা কমে গিয়ে চলতি মাসের শুরুতে দাম পৌঁছায় ১০ গ্রাম সোনার দাম ৪৫,৬০০। সম্প্রতি ১০ গ্রাম সোনার দাম কমেছে ৮,৭০০ টাকা।

বিশেষজ্ঞদের মত অনুযায়ী ৪৬,৮৫০ থেকে ৪৭,০০০ টাকায় সহায়তা পাবে ১০ গ্রাম সোনা আর ১০ গ্রাম সোনা বাধা পাবে ৪৭,৭০০ থেকে ৪৭,৯০০ টাকায়।সোমবারই এক ধাক্কায় অনেকটা বেড়ে গিয়েছিল সোনার দাম, আবার মঙ্গলবার‌ই মানুষকে স্বস্তির নিঃশ্বাস দিয়ে ভারতের বাজারে সোনার সেই উধ্বর্মুখী দাম অনেকটাই কমে গেল। এমসিএক্স সূচকে ১০ গ্রাম গোল্ড ফিউচার্সের দাম ০.২ শতাংশ কমে হলো ৪৭,৪৯৫ টাকা। সোনার দামের এই প্রথম ঘটে যাওয়া তে আবার খুশির আমেজ বইতে শুরু করেছে সাধারণ মধ্যবিত্ত পরিবারের মনে ।

Back to top button