পুরনো রেসিপিতে বাড়িতে বানিয়ে ফেলুন দারুন মুচমুচে ও সুস্বাদু কুমড়ো পাতার বড়া! রইল পদ্ধতি।

নিজস্ব প্রতিবেদন :- মুখরোচক খাবার খেতে আমাদের প্রত্যেকের ভালো লাগে থাকে । এবং এই মুখরোচক খাবারের মধ্যে অন্যতম জনপ্রিয় একটি খাবার হচ্ছে কুমড়ো পাতার বড়া । বিভিন্ন ধরনের বরা হয়তো আপনারা বিভিন্ন সময় খেয়ে থাকেন । কিন্তু কুমড়ো পাতার বড়া যদি এখনও পর্যন্ত আপনারা না খেয়ে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদনটি আপনার জন্য ।

কারণ আজকের প্রতিবেদন মাধ্যমে অতি সংক্ষিপ্ত ভাবে আপনাদের সামনে তুলে ধরা হবে কিভাবে আপনি খুব কম সময় মধ্যে সহজে বাড়িতে কুমড়ো পাতার বড়া তৈরি করতে পারবেন আসুন দেখেনি এর পদ্ধতি এবং প্রণালী । কুমড়ো পাতার বড়া করার জন্য আপনাকে যে উপাদান গুলো নিতে হবে সেগু-লি হল

কুমড়ো পাতা কুচি ১ কাপ চালের গুড়ো ১/২ কাপ ধনে পাতা কুচি ২ টেবিল চামচ পেয়াজ বাটা ১ টেবিল চামচ রসুন বাটা ১ চা চামচ আদার রস ১ চা চামচ মরিচ গুড়ো ১ চা চামচ হলুদ গুড়ো ১ চা চামচ ধনিয়া গুড়ো ১/২ চা চামচ জিড়া গুড়ো ১/২ চা চামচ লবন স্বাদ মত তেল পরিমান মত। একটু সমস্ত উপকরণ গুলোকে ভাল করে মিশিয়ে নিতে হবে ।

দরকার হলে কিছুটা পরিমাণ আপনি জল যোগ করতে পারেন। তারপর এগুলো কি হাতের সাহায্যে বেশ ভাল করে অনেকক্ষণ ধরে মাখিয়ে নিতে হবে ।হাতের তালুতে নিয়ে গোল গোল সেপ করে নিন । প্যান এ তেল দিয় ভাল করে গরম হলে আচ কমিয়ে দিন ।

বড়া দিয়ে ডিপ ফ্রাই করে নিন । টমাটো সস দিয়ে বিকালের নাস্তায় অথবা গরম ভাতের সাথে পরিবেশন করুন। এবং আমি নিশ্চিত যে এই কুমড়ো পাতার বড়া যদি চায়ের সাথে বা রবিবারের বিকেলের টিফিন এর সাথে খাওয়া যায় তাহলে কিন্তু আপনি প্রশংসিত হবেন সকলের কাছে তাই পরিবারের সকল সদস্যদের কে খুশি করতে এই রেসিপিটি একবার চেষ্টা করে দেখুন।

Back to top button