নিজের ছানাদের বাঁচাতে বি’ষধর কো’বরা সাপের সঙ্গে তুমুল লড়াই মা-হাঁসের! ঘটলো বি’পত্তি! দারুন ভাইরাল ভিডিও।

নিজস্ব প্রতিবেদন :- তোমার সাথে সাথে ল-ড়াই পেরে উঠতে না পারায় খোয়াতে হলো নিজের সন্তান দের । আগেকার দিনে অনেক মানুষ সা-পের কা-মড়ে মা-রা যেত । বিশেষ করে গ্রামগঞ্জের মানুষরা । কারণ তাদের কাছে ছিল না কোনো সামনাসামনি হাসপাতালে সুবিধা বা ঔষধ দেওয়ার লোক । কিন্তু যত দিন যাচ্ছে তত আমরা উন্নত হচ্ছি । বেড়েছে হাসপাতাল এবং ও-ষুধের সংখ্যা ।

তার পাশাপাশি এখনকার দিনে এন্টিভেনাম তৈরি হয়ে গেছে যা সাপের বিষের শরীর থেকে বের করতে সাহায্য করে । জলে জঙ্গলে সাধারণত সাপের উপদ্রব বেশি পরিমাণে দেখা যায় । কিন্তু তার পাশাপাশি আমাদের বাড়ির আশেপাশে বা কখনো কখনো বাড়ির মধ্যে সাপের উপদ্রব দেখা যায় । যেহেতু সা-পের বিষ অত্যন্ত ক্ষ-তিকর শরীরের পক্ষে এবং সঠিক সময়ে যদি শরীর থেকে বের করে না নেওয়া যায় তাহলে মৃ-ত্যুও ঘটতে পারে তাই সাপকে যতটা সম্ভব এড়িয়ে চলার চেষ্টা করি আমরা ।

তবুও মাঝে মধ্যে ঘটে যায় এই সমস্ত অঘটন । সা-প নিয়ে ভয় শুধুমাত্র যে মনুষ্য প্রজাতির মধ্যে এই ধরনের ভয় কাজ করে তেমন কিন্তু নয় । তার পাশাপাশি বিভিন্ন জীবজন্তু পশুপাখি দের ক্ষেত্রেও একই রকমভাবে ভ-য় কাজ করে । প্রত্যেককে জীবন সংগ্রামে লিপ্ত হতে হয় । এবং সং-গ্রাম করে জীবনকে বাঁচিয়ে রাখতে হয় । এই ঘটনা ব্যতিক্রম দেখা যায় না তাদের মধ্যেও ।

তাই কখনো কখনো এমন কিছু ধরনের ঘটনা ক্যামেরাব-ন্দি হয়ে আমাদের সামনে উঠে আসে যা রীতিমতো অবাক করার মতন এই ঘটনা তারই প্রমাণ। সম্প্রতি যে ভিডিওটি সোশ্যাল মিডিয়া তে ভাইরাল হয়েছে সেখানে দেখা যাচ্ছে যে একটি বাড়ির মধ্যে ইতিহাস বেশ কয়েকটি ডিম পেরেছে । কিন্তু হঠাৎ করে সে ডিমগু-লি বি-ষাক্ত একটি কোবরা সাপের নজরে চলে আসে ।

তারপর নিজের জীবন বা-জি রেখে সাপটি সাথে ল-ড়ায়ে লি-প্ত হয়ে পড়ে সেই হাস টি । অবশেষে দীর্ঘ করার পর যখন সাপের সাথে পেরে উঠতে পারছিল না তখন পাশের দূরে সরে যায় এবং সেই সাপটি হাঁসের ডিম গুলোকে নিজের মধ্যে আঁকড়ে ধরে থাকে । ইতিমধ্যে সে ভিডিওটি ভাইরাল হয়েছে নেট মাধ্যমে এবং এই ভিডিওটি যে অত্যন্ত ম-র্মান্তিক সেটা নতুন করে বলার অপেক্ষা রাখে না ।

Back to top button