পুরনো রেসিপিতে আজই বাড়িতে রান্না করুন দারুন সুস্বাদু চিংড়ি মাছের বাটিচচ্চড়ি! রইল রেসিপি।

নিজস্ব প্রতিবেদন :- প্রতিদিন নিত্যনতুন রান্না করতে আমাদের প্রত্যেকেরই ভালো লাগে । একঘেয়েমি রান্নাতে মন টেকেনা । সাদা ভাতের সাথে যদি একটা তরকারি সুন্দরভাবে তৈরি করা যায় তাহলে দুপুরে খাবার জমে যায় । জনপ্রিয় খাবার যেমন মাছ মাংস ডিম উপকরণ রয়েছে । কিন্তু বাড়িতে এই রেসিপি খুব অল্প সময়ে তৈরি করে আপনি আপনার ।

আজকের এই প্রতিবেদনের মাধ্যমে আমরা চিংড়ি বাটি চচ্চড়ি কথা বলতে চলেছি । কিভাবে কম উপকরণ দিয়ে অল্প সময়ে চিনির বাটি চচ্চড়ি তৈরি করা যায় তা জানাবো আসুন দেখে নিই কিভাবে তৈরি করা যায়। প্রথমেই বলে রাখি উপকরণ হিসেবে পেঁয়াজ আদা রসুন চিংড়ি মাছ এবং ডুমো ডুমো করে কাটা আলুর দরকার পড়বে ।

তার সাথে দরকার পড়বে ধনেপাতা সরষের তেল । প্রথমে চিংড়ি মাছ কে ভালো করে ধুয়ে অল্প আঁচে ভাল করে ভেজে অন্য একটি পাত্রে তুলে রাখতে হবে । এরপর কড়াই মধ্যে তেল দিতে হবে । তার মধ্যে দিতে হবে পেঁয়াজ কুচি রসুন কুচি আদা বাটা এবং ধনে গুঁড়ো হলুদ লঙ্কা বাটা ইত্যাদি । তারপর বেশ কিছুক্ষণ ধরে সে গুলোকে ভাল করে কষিয়ে নিতে হবে ।

কষিয়ে নেওয়ার পর তার মধ্যে দিতে হবে আগে থেকে ডুমো ডুমো করে কেটে রাখা আলু টুকরোগুলোকে। তার মধ্যে দিতে হবে আগে থেকে ভেজে রাখা চিংড়ি মাছ গুলোকে । তারপর পুনরায় বেশ কিছুক্ষণ ধরে ঢাকনা খুলে রান্না করতে হবে । তাহলে তৈরি হয়ে যাবে এই রেসিপিটি । তারপর পরিবেশন করতে পারেন বাড়িতে ।

এতে বাড়ির সদস্যরা খুশি হবে এবং প্রশংসায় পঞ্চমুখউঠবে আপনার । এর থেকে আপনি বুঝতে পারছেন যে বাড়িতে যদি কোন কারণে ডিম বা মাংস না থেকে থাকে তাহলে সামান্য কিছু উপকরণ দিয়ে কিন্তু দারুন রেসিপি তৈরি করে নিতে পারবেন।

Back to top button