মুখের স্বাদ বদলাতে আজই বাড়িতে বানান আলু দিয়ে তৈরি দারুন এই জলখাবার! রইল রেসিপি।

নিজস্ব প্রতিবেদন :- যদি কোনো কারণে বাড়িতে হঠাৎ করে কোন অতিথি চলে আসে এবং আপনি হয়তো বুঝতে পারছেন না তাকে কি দিয়ে আপ্যায়ন করবেন তাহলে কিন্তু এই রেসিপিটি আপনার জন্য । তার পাশাপাশি রবিবার দিন সকালবেলা জলখাবার জন্য কোন ধরনের কোন সমস্যা হলে অনায়াসে খুব অল্প সময়ের মধ্যে আপনি কিন্তু এই রেসিপিটি বাড়ির লোকেদের খাওয়াতে পারেন । অল্প সময়ের মধ্যে মিলবে প্রশংসা ।

আসুন আমরা জেনে নেব আলু দিয়ে তৈরি এমন একটি রেসিপির কথা যে খুব অল্প সময়ে কম খরচে বানানো যেতে পারে । আলুর এই রেসিপি বানানোর জন্য প্রথমে আপনাকে বেশ কয়েকটি আলুর নিতে হবে । তারপর সেগুলো ছাল ছাড়িয়ে নিতে হবে । এরপর একটি গ্রেটার এর সাহায্যে আলু গু-লিকে ভালো করে গ্রেট করে নিতে হবে । বেশ কিছুক্ষণ কিছুটা গ্রেট করে নাও আলু জলের মধ্যে বেশ কিছুক্ষণ চুবিয়ে রাখতে হবে যাতে এর মধ্যে থাকা কস অনায়াসে বেড়িয়ে যেতে পারে ।

তারপর একটি ছাকনি সাহায্যে ন্যাপকিন এর মাধ্যমে আলুর মধ্যে থাকা অতিরিক্ত জল ঝেড়ে ফেলতে । এরপর একটি পাত্রে সেই আলু নিতে হবে । তার মধ্যে দিয়ে দিতে হবে সামান্য পরিমাণ লঙ্কাগুঁড়ো সামান্য পরিমাণ হলুদ গুঁড়ো একটি ফাটানো ডিম এবং কিছু কাঁচা লঙ্কা। এই সমস্ত মিশ্রণ গু-লি দেওয়ার পর ভাল করে মিশিয়ে নিতে হবে ।

এবং একদম শেষে যোগ করতে হবে এক চামচ পরিমাণ ময়দা এবং এক চামচ পরিমাণ কনফ্লাওয়ার । তারপর সমস্ত উপকরণ গু-লি কে পুনরায় ভাল করে মিশিয়ে নিতে হবে। এরপর একটি পাত্রে কিছুটা পরিমাণ তেল দিতে হবে । তেল গরম হয়ে গেলে তার মধ্যে গোল গোল চ্যাপ্টা করে আলুর সেই মিশ্রণ দিয়ে দিতে হবে । একদিক ভালো করে ভাজা হয়ে গেলে অপরদিকে উল্টে ভেজে নিতে হবে । তাহলে তৈরি হয়ে যাবে সুস্বাদু রেসিপি।

Back to top button